ঢাকা, বৃহস্পতিবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৮ এপ্রিল ২০২৪, ০৮ শাওয়াল ১৪৪৫

নির্বাচন ও ইসি

কেন্দ্রে কেন্দ্রে নির্বাচনী সরঞ্জাম, আইনশৃঙ্খলা বাহিনীর অবস্থান

স্টাফ করেসপন্ডেন্ট   | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯ ঘণ্টা, মে ২৪, ২০২৩
কেন্দ্রে কেন্দ্রে নির্বাচনী সরঞ্জাম, আইনশৃঙ্খলা বাহিনীর অবস্থান

গাজীপুর: রাত পেরোলেই গাজীপুর সিটি করপোরেশন নির্বাচনের ভোটগ্রহণ শুরু হবে। ইতোমধ্যেই সব প্রস্তুতি সম্পন্ন করেছে নির্বাচন কমিশন।

নির্বাচনী সরঞ্জাম পাঠানো হয়েছে। কেন্দ্রে কেন্দ্রে অবস্থান নিয়েছেন আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা।

এবার গাজীপুর সিটি করপোরেশন নির্বাচনে ইলেকট্রনিক ভোটিং মেশিনের (ইভিএম) মাধ্যমে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। প্রতিটি কেন্দ্রে কেন্দ্রে পাঠানো হয়েছে ইলেকট্রনিক ভোটিং মেশিনসহ (ইভিএম) অন্যান্য সরঞ্জাম।  

বুধবার (২৪ মে) বিকেল থেকে গাজীপুর সিটি করপোরেশনের আঞ্চলিক কেন্দ্র থেকে নির্বাচনী সরঞ্জাম কেন্দ্রে কেন্দ্রে বিতরণ করা হয়।

গাজীপুর সিটির ধীরাশ্রম জিকে হাইস্কুল অ্যান্ড কলেজ থেকে ১২০টি, চান্দনা উচ্চ বিদ্যালয় অ্যান্ড স্কুল থেকে ১১৫টি, দারুস সালাম মাদরাসা থেকে ৫৮টি, আজিম উদ্দিন স্কুল অ্যান্ড কলেজ থেকে ৬৮টি এবং জাতীয় বিশ্ববিদ্যালয় থেকে ১১৯টি কেন্দ্রে নির্বাচনী সরঞ্জাম বিতরণ করা হয়েছে।

গাজীপুর সিটি করপোরেশন নির্বাচনে মেয়র পদে আটজন, সংরক্ষিত আসনের কাউন্সিলর পদে ৭৯ জন এবং সাধারণ আসনের কাউন্সিলর পদে ২৪৬ জনসহ মোট ৩৩৩ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। এ ছাড়া ১৫ নম্বর ওয়ার্ডে সাধারণ আসনে কাউন্সিলর পদে বিনা প্রতিদ্বন্দ্বিতায় একজন নির্বাচিত হয়েছেন।

নির্বাচনে ৫৭টি ওয়ার্ডে ৪৮০টি ভোটকেন্দ্রে তিন হাজার ৪৯৭টি ভোটকক্ষ থাকবে। গাজীপুর সিটি করপোরেশনে মোট ভোটার ১১ লাখ ৭৯ হাজার ৪৬৩ জন। এর মধ্যে পুরুষ ৫ লাখ ৯২ হাজার ৭৪৭ জন এবং নারী ৫ লাখ ৮৬ হাজার ৬৯৮ জন এবং হিজড়া ভোটার ১৮ জন।

এই নির্বাচনে ৪৮০ জন প্রিজাইডিং অফিসার, ৩ হাজার ৪৯৭ জন সহকারী প্রিজাইডিং অফিসার ও ৬ হাজার ৯৯৪ জন পোলিং অফিসারসহ ১০ হাজার ৯৭১ জন ভোট গ্রহণকারী কর্মকর্তা থাকবেন।

বাংলাদেশ সময়: ২০১৬, এপ্রিল ২৪, ২০২৩।
আরএস/আরএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad