ঢাকা, মঙ্গলবার, ১০ বৈশাখ ১৪৩১, ২৩ এপ্রিল ২০২৪, ১৩ শাওয়াল ১৪৪৫

নির্বাচন ও ইসি

খুলনা সিটি নির্বাচনে ভোটযুদ্ধে ২ সাংবাদিক

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৩৯ ঘণ্টা, মে ২১, ২০২৩
খুলনা সিটি নির্বাচনে ভোটযুদ্ধে ২ সাংবাদিক

খুলনা: দীর্ঘ বছর ধরে সাংবাদিকতায় আছেন আনোয়ারুল ইসলাম কাজল ও মো. রবিউল গাজী উজ্জল। এ দুই প্রার্থীর মধ্যে রয়েছে অন্তমিল।

পেশাগতভাবে দুজনই ফটোসাংবাদিক। তবে বয়স ও পেশার দিক দিয়ে কাজল প্রবীণ।

এতদিন তারা জাতীয় ও স্থানীয় সরকার নির্বাচনের খবরাখবর আলোকচিত্রে তুলে ধরেছেন জনগণের কাছে। কিন্তু আসন্ন ১২ জুনের খুলনা সিটি করপোরেশন (কেসিসি) নির্বাচনে কাউন্সিলর পদে প্রার্থী হয়ে তারা নিজেরাই এখন খবর।

জয়ের ব্যাপারে দুই সাংবাদিক শতভাগ আশাবাদী। নির্বাচনী মাঠে তারা ব্যাপক প্রচার-প্রচারণায় চালাচ্ছেন। সামাজিক দায়বদ্ধতা থেকেই নির্বাচন। তারা আশা করেন জয়ী হবেন।

আনোয়ারুল ইসলাম কাজল খুলনার স্থানীয় দৈনিক পূর্বাঞ্চলের সিনিয়র ফটো সাংবাদিক। খুলনা সাংবাদিক ইউনিয়নের সাবেক সভাপতি ও খুলনা প্রেসক্লাবের সহকারী সম্পাদক তিনি। খুলনা মহানগরীর ১১ নম্বর ওয়ার্ড থেকে কাউন্সিলর পদে নির্বাচন করছেন তিনি।

আনোয়ারুল ইসলাম কাজল বলেন, ১১ নম্বর ওয়ার্ডে জন্ম ও শৈশব-কৈশোরে বেড়ে ওঠা। আর এ কারণে এলাকার প্রবীণ ও নবীনরা তাকে খুব ভালোভাবে চেনেন ও জানেন। সবার কাছে খুবই পরিচিত মুখ। এলাকার সব শ্রেণি-পেশার মানুষের সঙ্গে সুসম্পর্ক রয়েছে। মুরুব্বিরা যথেষ্ট স্নেহ করেন। এলাকার যুব সমাজকে ভালো পথে রাখার জন্য বিভিন্ন খেলাধুলাসামগ্রী দিয়ে সহযোগিতা করেছি। পাশাপাশি এদের ক্রীড়ামুখী করতে বিভিন্ন উদ্যোগ গ্রহণ করেছি। যার ফলে যুব সমাজ এখন পড়াশোনার পাশাপাশি ভালো কাজকর্মে সময় দিয়ে থাকে। এ ওয়ার্ডকে কেসিসির আধুনিক ও মডেল ওয়ার্ড হিসেবে গড়ে তুলতে চাই।

তিনি আরও বলেন, আমি বিভিন্ন সময় দুর্যোগ-মহামারি, ধর্মীয় কার্যক্রমসহ নানা ধরনের উৎসবে সাধ্যমতো এলাকাবাসীর পাশে থাকার চেষ্টা করেছি। এলাকাবাসীর প্রতি আমার সামাজিক একটা দায়বদ্ধতা রয়েছে। যার ফলে আমি প্রতিনিয়ত সব বয়সী মানুষের জন্য কিছু করার চেষ্টা করি। আমি দীর্ঘদিন সততার সঙ্গে খুলনা সাংবাদিক ইউনিয়নের সাধারণ সম্পাদক ও সভাপতির দায়িত্ব পালন করেছি। এখনও পেশাগত জায়গা থেকে নেতৃত্ব দিয়ে যাচ্ছি। মহামারি করোনাকালীন আপন মানুষকে যখন পাশে পাওয়া যেত না তখন আমি জীবনের ঝুঁকি নিয়ে সবার পাশে থাকার চেষ্টা করেছি। চেষ্টা করেছি সামর্থ অনুযায়ী খাদ্যসামগ্রীসহ সার্বিক সহযোগিতা দেওয়ার।

আনোয়ারুল ইসলাম কাজল বলেন, আমাকে যদি ওয়ার্ডবাসী একটাবার সুযোগ দেন তাহলে সবাইকে সঙ্গে নিয়ে অবহেলিত ১১ নম্বর ওয়ার্ডকে কেসিসির আধুনিক ও মডেল ওয়ার্ড হিসেবে আমি গড়ে তুলবো ইনশাআল্লাহ।  

স্থানীয় দৈনিক সময়ের খবরের সিনিয়র ফটো সাংবাদিক রবিউল গাজী উজ্জল। এক যুগেরও বেশি সময় ধরে এ পেশায় আছেন। তিনি উদীয়মান যুব সমাজের প্রতিষ্ঠাতা সভাপতি। এছাড়া ধর্মীয় ও সামাজিক সংগঠনের নেতৃত্বে রয়েছেন উজ্জল। খুলনা মহানগরীর ১২ নম্বর ওয়ার্ড থেকে কাউন্সিলর পদে নির্বাচন করছেন তিনি। হতদরিদ্র মানুষের উন্নয়নে তার নিরন্তর প্রয়াস সব মহলেই প্রশংসা কুঁড়িয়েছে।

রবিউল গাজী উজ্জল বলেন, করোনাকালীন সবাই যখন ঘরে বন্দি তখন অক্সিজেনের সিলিন্ডার নিয়ে রোগীর দ্বারে দ্বারে গেছি। মানুষের দুঃখ-দুর্দশায় সব সময় পাশে থাকার চেষ্টা করি। এলাকার গরিব-দুঃখী মানুষের পাশে থেকে সাধ্য অনুযায়ী সাহায্যের হাত বাড়িয়ে দিয়েছি।

তিনি আরও বলেন, উদ্যমী সচেতন তরুণ শ্রেণির হাতে নেতৃত্ব আসা দরকার। সমাজের জন্য কিছু করার মানসিকতা নিয়েই নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করছি। আশা করছি, ওয়ার্ডবাসী আমার কাজের মূল্যায়ন করবেন।

বাংলাদেশ সময়: ১১৩৭ ঘণ্টা, মে ২১, ২০২৩
এমআরএম/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।