ঢাকা, শনিবার, ৬ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

নির্বাচন ও ইসি

গাজীপুর সিটি ভোটের আপিল দায়েরের শেষ সময় ৪ মে

সিনিয়র করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩০২ ঘণ্টা, মে ৩, ২০২৩
গাজীপুর সিটি ভোটের আপিল দায়েরের শেষ সময় ৪ মে

ঢাকা: আসন্ন গাজীপুর সিটি করপোরেশন (জিসিসি) নির্বাচনে রিটার্নিং কর্মকর্তার দেওয়া সিদ্ধান্তের বিরুদ্ধে আপিল দায়েরের শেষ সময় বৃহস্পতিবার (৪ মে)। এদিন অফিস চলাকালীন সংক্ষুব্ধ প্রার্থীরা আপিল আবেদন করতে পারবেন।

নির্বাচন কমিশনের (ইসি) নির্বাচন ব্যবস্থাপনা শাখার উপ-সচিব মো. আতিয়ার রহমান জানিয়েছেন, এ নির্বাচনে আপিল কর্তৃপক্ষ হিসেবে ঢাকা বিভাগীয় কমিশনার হিসেবে নিয়োগ পেয়েছেন মো. সাবিরুল ইসলাম। তার কাছেই আপিল আবেদন করতে হবে।  

এই সিটি নির্বাচনে মেয়র পদে ১২ জন, সংরক্ষিত আসনের কাউন্সিলর পদে ৮২ জন এবং সাধারণ কাউন্সিলর পদে ২৯০ জন মনোনয়নপত্র দাখিল করেছিলেন।

মেয়র পদে মনোনয়নপত্র দাখিল করেছিলেন আওয়ামী লীগের অ্যাডভোকেট মো. আজমত উল্লা খান, জাতীয় পার্টির (জাপা) এম এম নিয়াজ উদ্দিন, গণফ্রন্টের আতিকুল ইসলাম, জাকের পার্টির মো. রাজু আহম্মেদ ও ইসলামী আন্দোলন বাংলাদেশের গাজী আতাউর রহমান।

এছাড়া স্বতন্ত্র থেকে আব্দুল্লাহ আল-মামুন, মো. হারুন-অর-রশিদ, সরকার শাহনুর ইসলাম, মোহাম্মদ অলিউর রহমান, মোহাম্মদ জাহাঙ্গীর আলম, জায়েদা খাতুন ও মো. আবুল হোসেনও মেয়র পদে মনোনয়নপত্র দাখিল করেছিলেন।

রিটার্নিং কর্মকর্তা মো. ফরিদুল ইসলাম মনোনয়নপত্র বাছাইয়ের সময় মেয়র, সংরক্ষিত কাউন্সিলর ও সাধারণ কাউন্সিলর পদে অনেকের মনোনয়নপত্র বাতিল করেছেন। তার সিদ্ধান্তের বিরুদ্ধেই সংক্ষুব্ধরা আপিল করতে পারবেন।

ইসি ঘোষিত তফসিল অনুযায়ী, আপিল কর্তৃপক্ষ কর্তৃক আপিল নিষ্পত্তির শেষ সময় আগামী ০৭ মে। প্রার্থিতা প্রত্যাহারের শেষ সময় ০৮ মে। প্রতীক বরাদ্দ ০৯ মে এবং ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে ২৫ মে।

বাংলাদেশ সময়: ২২৫৮ ঘণ্টা, মে ০৩, ২০২৩
ইইউডি/এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।