ঢাকা, রবিবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

নির্বাচন ও ইসি

সংসদ ও স্থানীয় নির্বাচনের জন্য ৩৯৫৪ কোটি টাকা চায় ইসি 

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩৩৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ২০, ২০২৩
সংসদ ও স্থানীয় নির্বাচনের জন্য ৩৯৫৪ কোটি টাকা চায় ইসি 

ঢাকা: আগামী এক বছরে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনসহ স্থানীয় সরকারের সব নির্বাচনের জন্য তিন হাজার ৯৫৪ কোটি টাকা বরাদ্দ চায় নির্বাচন কমিশন (ইসি)।

অর্থ মন্ত্রণালয় ও পরিকল্পনা কমিশনের সঙ্গে সম্প্রতি অনুষ্ঠিত ত্রিপক্ষীয় বৈঠকে ইসির পক্ষ থেকে এই অঙ্কের অর্থ চাওয়া হয়েছে।

তবে ইসির বাজেট প্রস্তাবটি আরও কাটছাঁট করতে বলা হয়েছে।

ইসির অতিরিক্ত সচিব অশোক কুমার দেবনাথ জানিয়েছেন, আগামী এক বছরে সংসদ নির্বাচন, সিটি নির্বাচনসহ স্থানীয় সরকারের বেশ কিছু নির্বাচন রয়েছে। এসব নির্বাচনের জন্য আগামী অর্থবছরের বাজেট বরাদ্দের ক্ষেত্রে ৩ হাজার ৯৫৪ কোটি ৪০ লাখ ৫ হাজার টাকা বরাদ্দ চাওয়া হয়েছে।

ত্রিপক্ষীয় ওই বৈঠকে প্রস্তাবটি আরও পরীক্ষা-নিরীক্ষা করতে বলা হয়েছে। একইসঙ্গে খাতভিত্তিক সুনির্দিষ্ট আকারে প্রস্তাবের জন্য বলেছে অর্থ মন্ত্রণালয়।

ইসির অতিরিক্ত সচিব বলেন, এই বাজেট প্রস্তাবে ইলেকট্রনিক ভোটিং মেশিন (ইভিএম) মেরামতের জন্যও বরাদ্দ চাওয়া হয়েছে। এ জন্যই বাজেট প্রস্তাবের আকার বড় হয়েছে। যেহেতু তারা বিষয়টি আরও পরীক্ষা করার জন্য বলেছে, সেজন্য কমিশন বৈঠকে আলোচনার পর এটি ফের অর্থ মন্ত্রণালয়ে পাঠানো হবে। এ ছাড়া আকার ছোট করা যায় কি না, সেটিও দেখা হবে।

বাংলাদেশ সময়: ২৩৩৩ ঘণ্টা, ফেব্রুয়ারি ২০, ২০২৩

ইইউডি/আরএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

নির্বাচন ও ইসি এর সর্বশেষ