ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

নির্বাচন ও ইসি

ব্রাহ্মণবাড়িয়ায় জাপার প্রার্থীর ২০ এজেন্টকে বের করে দেওয়ার অভিযোগ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৫২ ঘণ্টা, ফেব্রুয়ারি ১, ২০২৩
ব্রাহ্মণবাড়িয়ায় জাপার প্রার্থীর ২০ এজেন্টকে বের করে দেওয়ার অভিযোগ

ব্রাহ্মণবাড়িয়া: ব্রাহ্মণবাড়িয়া-২ আসনের উপ-নির্বাচনে জাতীয় পার্টির (জাপা) লাঙল প্রতীকের প্রার্থী আব্দুল হামিদ ভাসানির অভিযোগ, তার ২০ এজেন্টকে কেন্দ্র থেকে বের করে দেওয়া হয়েছে।

বুধবার (১ ফেব্রুয়ারি) সকাল সাড়ে ৮টায় ইলেক্ট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম) ভোট শুরুর পর বিভিন্ন ভোটকেন্দ্র ঘুরে এ অভিযোগ করেন তিনি।

তিনি বলেন, ভোট শুরুর পর সরাইল পশ্চিম প্রাথমিক বিদ্যালয় কেন্দ্র থেকে আমার এজেন্টদের বের করে দেওয়া হয়েছে এবং আমার জাতীয় পার্টির নেতা এম এ মুজিবকে পুলিশ নাম ধরে খুঁজে বেরাচ্ছে।  

এছাড়া রাজাপুর, পানিশ্বর, ছাদতলা কেন্দ্র থেকে আমার এজেন্টদের ভয় দেখিয়ে বের করে দেওয়া হয়েছে। এমনিতেই ভোট এবং নির্বাচনের প্রতি সাধারণ জনগণের অনীহা। এর উপর ভয়ভীতি এবং বিরূপ আচরণের কারণে মানুষ ভোট না দিয়ে ভোটকেন্দ্র থেকে ফেরত যাচ্ছে।  

এ পর্যন্ত প্রায় ২০ জন এজেন্টকে বের করে দেওয়া হয়েছে। রাজাপুর, অরুয়াইল, পানিশ্বর আলিয়া মাদরাসাসহ বিভিন্ন কেন্দ্র অন্যান্য দলের নেতাকর্মীরা জোর করে আমার এজেন্টদের বের করে দিচ্ছে। আমি রিটার্নিং অফিসারকে মৌখিক অভিযোগ জানিয়েছি। তিনি আমাকে আশ্বস্ত করেছেন। তবে দুই-আড়াই ঘণ্টা পার হয়ে গেলেও আশানুরূপ কোনো ফল আমি দেখতে পাচ্ছি না, যোগ করেন তিনি।

তিনি আরও বলেন, গত ৪-৫ দিন ধরে আওয়ামী লীগ নেতাকর্মীদের বক্তব্য এবং তাদের সরাসরি অবস্থানের ফলে মানুষের মধ্যে ভয় ও আতঙ্ক কাজ করছে। এর ফলে ভোটের দিনে প্রায় প্রতিটি কেন্দ্রে ভোটার উপস্থিতি কম দেখা গেছে।

প্রসঙ্গত, এ আসনের উপ-নির্বাচনে আওয়ামী লীগ তাদের কোনো দলীয় প্রার্থী দেয়নি। তবে ক্ষমতাশীন এ দলটি বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার সাবেক উপদেষ্টা উকিল আব্দুস সাত্তারকে সমর্থন জানিয়ে তার পক্ষে কাজ করছে। দলটির দাবি, একজন সৎ ও ভালো মানুষ হিসেবে তারা উকিল সাত্তারের পক্ষে আছে। বুধবার সকাল সাড়ে ৮টা থেকে ভোটগ্রহণ শুরু হয়ে বিকেল ৪টা পর্যন্ত চলবে। প্রতিটি কেন্দ্রে ভোটার উপস্থিতি খুবই কম দেখা গেছে।

বাংলাদেশ সময়: ১৫০৬ ঘণ্টা, ফেব্রুয়ারি ০১, ২০২৩
এসআই/এফআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।