ঢাকা, রবিবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

নির্বাচন ও ইসি

নির্বাচন পরবর্তী বিক্ষোভে উত্তপ্ত রংপুরের বিভিন্ন ওয়ার্ড

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৩০ ঘণ্টা, ডিসেম্বর ২৯, ২০২২
নির্বাচন পরবর্তী বিক্ষোভে উত্তপ্ত রংপুরের বিভিন্ন ওয়ার্ড ছবি: বাংলানিউজ

রংপুর: রংপুরে সিটি করপোরেশন নির্বাচন পরবর্তী বিভিন্ন ঘটনায় উত্তপ্ত হয়ে উঠেছে রংপুর নগরীর বিভিন্ন ওয়ার্ড।

প্রতিদিনই প্রতিদ্বন্দ্বী প্রার্থী ও তাদের সমর্থকদের মধ্যে সংঘর্ষসহ বিভিন্ন দাবি নিয়ে চলছে মানববন্ধন, সংবাদ সম্মেলন ও বিক্ষোভ সমাবেশের মতো ঘটনা।

বৃহস্পতিবার (২৯ ডিসেম্বর) রংপুর সিটি করপোরেশন নির্বাচনে পরাজিত এক কাউন্সিলর প্রার্থীর সমর্থকদের সঙ্গে পুলিশের ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনা ঘটেছে।

জানা যায়, বিকেল সাড়ে তিনটার দিকে নগরীর ৩২ নম্বর ওয়ার্ডের সাবেক কাউন্সিলর মাহাবুব মোর্শেদ শামীমের পক্ষে জেলা প্রশাসকের কার্যালয় ঘেরাও করতে আসে। পরে পুলিশ তাদের ধাওয়া দিয়ে ছত্রভঙ্গ করে দেয়। ওই ওয়ার্ডে এবার কাউন্সিলর নির্বাচিত হয়েছেন শাহাদৎ হোসেন।

উল্লেখ্য, গত মঙ্গলবার (২৭ ডিসেম্বর) রসিক নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। এতে মেয়র পদে নয়জন, সাধারণ কাউন্সিলর পদে ১৮৩ জন ও সংরক্ষিত কাউন্সিলর পদে ৬৮ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করেছেন। এদের মধ্যে যে কেউ আইন অনুযায়ী ট্রাইব্যুনালে ভোটের ফলাফল গেজেট আকারে প্রকাশের ৩০ দিনের মধ্যে ট্রাইব্যুনালে অভিযোগ দায়ের করতে পারবেন। ট্রাইব্যুনাল সে অভিযোগ নিষ্পত্তি করবেন পরবর্তী ১৮০ দিনের মধ্যে।

বাংলাদেশ সময়: ১৭২৯ ঘণ্টা, ২৯ ডিসেম্বর ২০২২
এসআইএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।