ঢাকা, শনিবার, ২১ বৈশাখ ১৪৩১, ০৪ মে ২০২৪, ২৪ শাওয়াল ১৪৪৫

নির্বাচন ও ইসি

রসিকে ৬ ঘণ্টায় ৪৫ শতাংশ ভোট পড়েছে: সিইসি

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৫৯ ঘণ্টা, ডিসেম্বর ২৭, ২০২২
রসিকে ৬ ঘণ্টায় ৪৫ শতাংশ ভোট পড়েছে: সিইসি

ঢাকা: প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী হাবিবুল আউয়াল বলেছেন, দুপুর ২টা পর্যন্ত রংপুর সিটি করপোরেশন (রসিক) নির্বাচনে ৪৫ শতাংশ ভোট পড়েছে। এটি আরও বাড়বে।

মঙ্গলবার (২৭ ডিসেম্বর) দুপুরে নির্বাচন ভবনে তিনি সাংবাদিকদের এ তথ্য জানান।

কাজী হাবিবুল আউয়াল বলেন, আমরা জেনেছি ইতোমধ্যে ৪৫ শতাংশ ভোট কাস্ট হয়ে গেছে। কেন্দ্রের বাইরে ভিড় প্রচুর। সাড়ে চারটার মধ্যে যারা কেন্দ্রে থাকবেন, রাত যতই হোক তাদের ভোট নেওয়া হবে। আমরা আশাকরি ভোট অনেক বাড়বে।

তিনি বলেন, ভোটগ্রহণ খুবই সুশৃঙ্খল হচ্ছে। ভোটারদের মধ্যে ব্যাপক আগ্রহ ও উৎসাহ-উদ্দীপনা ও আনন্দঘন পরিবেশ পরিলক্ষিত হচ্ছে।

সিইসি আরও বলেন, প্রশাসন প্রথম থেকেই অত্যন্ত সহযোগিতা করছেন। তারা সর্বোচ্চ সতর্ক অবস্থানে আছেন। যার ফলে কোনো রকম অপ্রীতিকর ঘটনা ঘটেনি। আমার মনে হয় মানুষ স্বতঃস্ফূর্তভাবেই ভোটকেন্দ্রে উপস্থিত হয়েছে। কোনো রকম সংঘর্ষ, সংঘাত এগুলো মোটেই নেই। মানুষ দীর্ঘ সময় ধরে সংযমের সঙ্গে দাঁড়িয়ে অবস্থান করছে, এটা ভাল দিক।

তিনি বলেন, মিডিয়াকে অবাধ সুযোগ দিয়েছি। তারা তৎপর আছেন। এই পর্যন্ত যে তথ্য পেয়েছি ভোটগ্রহণ কর্মকর্তারাও যথেষ্ট দায়িত্বশীলতার সঙ্গে কাজ করে যাচ্ছেন।

এক প্রশ্নের জবাবে তিনি বলেন, জাপার একজনের ভোট দিতে অসুবিধা হচ্ছিল পরে তার দিতে পেরেছেন। কারো আঙ্গুলের ছাপ না মিললে অ্যালকোহল প্যাড দিয়ে পরিষ্কার করে ভোট দিতে পেরেছে। আমরা আগেও বলেছি ইভিএমের গতি আর ব্যালটের গতি এক নয়। তবে একজনের ভোট আরেকজন দিতে পারছেন না।

তিনি বলেন, একটা জায়গায় (গাইবান্ধা-৫ আসনের উপ-নির্বাচন) আমরা ভোট বন্ধ করে দেওয়ায় একজনের ভোট আরেকজন কোথাও দেয়নি। মনিটরিংয়ের ফলটা ইতিবাচক। যারা ভোট দিচ্ছেন, নিচ্ছেন সবাই জানেন কোনো রকম ম্যালপ্র্যাকটিস করা ঠিক হবে না। সিসিটিভির মাধ্যমে মনিটরিং করার একটা প্রভাব পড়েছে।

বাংলাদেশ সময়: ১৪৫৯ ঘণ্টা, ডিসেম্বর ২৭, ২০২২
ইইউডি/এমএমজেড

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

নির্বাচন ও ইসি এর সর্বশেষ