ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

নির্বাচন ও ইসি

বিনা প্রতিদ্বন্দ্বিতায় রসিকে ওয়ার্ড কাউন্সিলর তোতা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৪৮ ঘণ্টা, ডিসেম্বর ১২, ২০২২
বিনা প্রতিদ্বন্দ্বিতায় রসিকে ওয়ার্ড কাউন্সিলর তোতা বিনা প্রতিদ্বন্দ্বিতায় রসিকে ওয়ার্ড কাউন্সিলর তোতা

রংপুর: রংপুর সিটি করপোরেশন (রসিক) নির্বাচনে বিনা প্রতিদ্বন্দ্বিতায় ৩০ নম্বর ওয়ার্ডে কাউন্সিলর নির্বাচিত হয়েছেন জাহাঙ্গীর আলম তোতা।

সোমবার (১২ ডিসেম্বর) দুপুরে বিষয়টি নিশ্চিত করেন রিটার্নিং কর্মকর্তা ও নির্বাচন কমিশনের যুগ্ম সচিব আবদুল বাতেন।

এর আগে, তোতা ২০১২ সালে রংপুর সিটির প্রথম নির্বাচনেও কাউন্সিলর নির্বাচিত হয়েছিলেন।

নির্বাচন অফিস সূত্রে জানা গেছে, সিটির ৩০ নম্বর ওয়ার্ডে সাধারণ কাউন্সলর পদে দু’জন প্রার্থী মনোনয়ন দাখিল করেন। একজন হলেন সাবেক কাউন্সিলর জাহাঙ্গীর আলম তোতা ও সদ্য সাবেক হওয়া কাউন্সিলর মালেক নিয়াজ আরজু। ১ ডিসেম্বর মনোনয়নপত্র যাচাই-বাছাইকালে মামলা সংক্রান্ত জটিলতার কারণে এক আবেদনের প্রেক্ষিতে আরজুর মনোনয়ন বাতিল ঘোষণা করা হয়। পরে বিভাগীয় কমিশনার কার্যালয়ে ৭ ডিসেম্বর সংক্ষুব্ধ প্রার্থীদের আপিল শুনানিতেও তার মনোনয়ন বাতিল ঘোষণা করা হয়।

৯ ডিসেম্বর শুক্রবার প্রতীক বরাদ্দের পরে ৩০ নম্বর ওয়ার্ডে আর কোনো প্রতিদ্বন্দ্বী প্রার্থী না থাকায় একমাত্র বৈধ প্রার্থী হিসেবে জাহাঙ্গীর আলম তোতাকে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত ঘোষণা করেন রিটার্নিং কর্মকর্তা। ফলে ওই ওয়ার্ডে সাধারণ কাউন্সিলর পদে আর কোনো নির্বাচন হবে না।

রিটার্নিং কর্মকর্তা আবদুল বাতেন বলেন, স্থানীয় সরকার (সিটি করপোরেশন) নির্বাচন বিধিমালা ২০১০ এর বিধি ২১ অনুযায়ী রংপুর সিটির ৩০ নম্বর ওয়ার্ডে জাহাঙ্গীর আলম তোতাকে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত ঘোষণা করা হয়েছে।

বাংলাদেশ সময়: ১৫৪৮ ঘণ্টা, ডিসেম্বর ১২, ২০২২
জেডএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।