ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

শিক্ষা

ঢাবির দুই বিদ্যালয়ে শতভাগ পাস

ইউনিভার্সিটি করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৫৬ ঘণ্টা, নভেম্বর ২৮, ২০২২
ঢাবির দুই বিদ্যালয়ে শতভাগ পাস

ঢাকা বিশ্ববিদ্যালয়: মাধ্যমিক স্কুল সার্টিফিকেট (এসএসসি) ও সমমানের পরীক্ষার ফল প্রকাশ করা হয়েছে। এতে ১০০ শতাংশ উত্তীর্ণ হয়েছে ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) পরিচালিত রাজধানীর উদয়ন উচ্চ মাধ্যমিক বিদ্যালয় ও ইউনিভার্সিটি ল্যাবরেটরি স্কুলের পরীক্ষার্থীরা।

সোমবার (২৮ নভেম্বর) দুপুর ১টার দিকে আন্তর্জাতিক মাতৃভাষা ইনস্টিটিউটে এক সংবাদ সম্মেলনে ফলাফলের বিভিন্ন তথ্য তুলে ধরেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি।  

সংশ্লিষ্টদের সঙ্গে কথা বলে জানা যায়, উদয়ন উচ্চ মাধ্যমিক বিদ্যালয়ে এবার মোট পরীক্ষার্থী ছিল ২৩৪ জন‌। পাসের হার ১০০ শতাংশ এবং মোট জিপিএ ৫ পেয়েছে ১৯০ জন। এর মধ্যে ব্যবসায় শিক্ষা বিভাগে পেয়েছে ১২ জন এবং বিজ্ঞান বিভাগ থেকে পেয়েছে ১৯০ জন।

বিদ্যালয়ের অধ্যক্ষ জহুরা বেগম বাংলানিউজকে বলেন, শিক্ষার্থীদের ফলাফল নিয়ে আমি সন্তুষ্ট। যদিও আমার শিক্ষার্থীরা এর চাইতেও ভালো ফলাফল করেছে তবুও এ বছরের ব্যাপারটা একটু ভিন্ন। কারণ শিক্ষার্থীরা কোভিড-১৯ এর কারণে দীর্ঘ একটা সময় পড়ালেখার পরিবেশের বাইরে ছিল। কোভিড-১৯ এর কারণে শিক্ষার্থীরা যে চ্যালেঞ্জের মুখোমুখি হয়েছে তা আমার শিক্ষার্থীরা খুব ভালোভাবে মোকাবিলা করেছে এবং সবগুলো বিষয়ের ওপর পরীক্ষা দিয়ে ভালো ফলাফল করেছে।
 
ইউনিভার্সিটি ল্যাবরেটরি স্কুল অ্যান্ড কলেজে সব বিভাগ মিলিয়ে সর্বমোট জিপিএ-৫ পেয়েছে ৪৬ জন ও ১২৪ জন পরীক্ষার্থীর মধ্যে সবাই পাস করেছে।

সার্বিক ফলাফলের বিষয়ে জানতে চাইলে ল্যাবরেটরি স্কুল অ্যান্ড কলেজের অধ্যক্ষ সেলিনা আক্তার বলেন‌, আমাদের প্রতিষ্ঠানে গত বছরগুলোর চায়তে জিপিএ-৫ পাওয়ার হার বেড়েছে। শিক্ষার্থীরা নানা প্রতিকূলতার মধ্যেও ভালো ফলাফল করেছে, এতে আমি সন্তুষ্ট।

বাংলাদেশ সময়: ১৭৫৫ ঘণ্টা, নভেম্বর ২৮, ২০২২
এসকেবি/আরআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।