ঢাকা, শনিবার, ২১ মাঘ ১৪২৯, ০৪ ফেব্রুয়ারি ২০২৩, ১২ রজব ১৪৪৪

শিক্ষা

বাংলাদেশ-ভারতের মতো বন্ধন অন্য কোথাও নেই: প্রণয় ভার্মা

ডিপ্লোম্যাটিক করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২১৮ ঘণ্টা, নভেম্বর ২৪, ২০২২
বাংলাদেশ-ভারতের মতো বন্ধন অন্য কোথাও নেই: প্রণয় ভার্মা

ঢাকা: বাংলাদেশে নিযুক্ত ভারতের হাইকমিশনার প্রণয় ভার্মা বলেছেন, বাংলাদেশ ও ভারতের জনগণের মধ্যে গভীর বন্ধুত্ব বিদ্যমান। মুক্তিযুদ্ধের মধ্যে দিয়ে আমাদের দুই দেশের মধ্যে যে বন্ধন তৈরি হয়েছে, তা অন্য কোনো দেশের মধ্যে নেই।

দুই দেশের কৌশলগত অংশীদারিত্বের চেয়েও এ সম্পর্ক বহুমুখী ও বিস্তৃত। তবে আমাদের সত্যিকার যে সম্পর্ক, সেটা দুই দেশের জনগণেরই মধ্যে।

বৃহস্পতিবার (২৪ নভেম্বর) সন্ধ্যায় রাজধানীর গুলশানের পুরাতন ভারত ভবনে আয়োজিত এক অনুষ্ঠানে তিনি প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন।

ভারতে অধ্যয়ন করা বাংলাদেশি শিক্ষার্থীদের সংগঠন মৈত্রী’র পুনর্মিলনী অনুষ্ঠানের আয়োজন করা হয়। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন প্রণয় ভার্মা। ভারতে অধ্যয়ন করা সফল বাংলাদেশি শিক্ষার্থীদের অংশগ্রহণে মুখর হয়ে ওঠে পুরাতন ভারত ভবন প্রাঙ্গণ।


হাইকমিশনার এ সময় সফল এলামনাইদের শুভেচ্ছা জানান। তিনি আশা প্রকাশ করে বলেন, যেসব শিক্ষার্থী ভারতে অধ্যয়ন করে বাংলাদেশে বিভিন্ন ক্ষেত্রে সফলভাবে কাজ করছেন, তারা দুই দেশের মধ্যে জীবন্ত সেতুর মতো। ভারত ও বাংলাদেশের বন্ধুত্বের সম্পর্ককে আরও সুদৃঢ় করার জন্য ভবিষ্যতেও কাজ করে যাবে মৈত্রী।

অনুষ্ঠান শেষে সাংস্কৃতিক পরিবেশনায় অংশ নেন সফল প্রাক্তনরা। এ সময় পূজা সেনগুপ্তর নির্দেশনায় নৃত্য পরিবেশন করে তুরঙ্গমী নৃত্যদল। এতে সংগীত পরিবেশন করেন মনিরা ইসলাম গুরুপ্রিয়া।

উল্লেখ্য, ২০১৭ সালের ৩০ নভেম্বর আনুষ্ঠানিকভাবে আত্মপ্রকাশ করে মৈত্রী।

বাংলাদেশ সময়: ২২১৩ ঘণ্টা, নভেম্বর ২৪, ২০২২

টি আর/এসআই
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa