ঢাকা, শুক্রবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

মাইগ্রেশনের দাবিতে রাতেও ক্যাম্পাসে নাইটিংগেলের শিক্ষার্থীরা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১১৯ ঘণ্টা, নভেম্বর ১৯, ২০২২
মাইগ্রেশনের দাবিতে রাতেও ক্যাম্পাসে নাইটিংগেলের শিক্ষার্থীরা

সাভার (ঢাকা): সকাল থেকে দুপুর পর্যন্ত টঙ্গী-আশুলিয়া-ইপিজেড সড়ক অবরোধ করে বিক্ষোভ করার পর মাইগ্রেশনের দাবিতে সাভারের আশুলিয়ার নাইটিংগেল মেডিকেল কলেজের শিক্ষার্থীরা এখন রাতেও ক্যাম্পাসে অবস্থান কর্মসূচি পালন করছে।

শনিবার (১৯ নভেম্বর) রাত ৮টার দিকে আশুলিয়ার বেরন এলাকার নাইটিংগেল মেডিকেল কলেজে অবস্থান করতে দেখা গেছে নারী শিক্ষার্থীসহ তাদের অভিভাবকদেরও।

আন্দোলনকারী শিক্ষার্থীদের অভিযোগ, নাইটিংগেল মেডিকেল কলেজের বিএমডিসির অনুমতি নেই। এজন্য তারা অন্যত্র মাইগ্রেশন করতে গেলে মেডিকেল কলেজ কর্তৃপক্ষ একটি রিট করে। ফলে তারা মাইগ্রেশন করতে পারছেন না। এমন পরিস্থিতিতে তারা মাইগ্রেশনের দাবিতে আন্দোলনে নামতে বাধ্য হয়েছেন। কলেজ কর্তৃপক্ষ আমাদের মিথ্যা আশ্বাস ও আদালতের কিছু কাগজপত্র দেখিয়ে ভর্তি করায়। প্রথম বর্ষে বিএমডিসি রেজিস্ট্রেশন এনে দেবে বলে তারা প্রতিশ্রুতি দেয়। কিন্তু তারা এখনো রেজিস্ট্রেশন এনে দিতে পারেননি। কলেজের শিক্ষা ব্যবস্থা সংক্রান্ত সব সুযোগ-সুবিধা থেকেও তাদের বঞ্চিত করেছে।

ইমরান খান ইমন নামে এক ভুক্তভোগী শিক্ষার্থী বলেন, আমরা সকালে মহাসড়ক অবরোধ কর্মসূচি পালন করেছি। এখন কলেজের ভেতর শান্তিপূর্ণভাবে অবস্থান কর্মসূচি পালন করছি। দাবী আদায় না হওয়া পর্যন্ত আমরা এ আন্দোলন করে যাবে। মাইগ্রেশন না পেয়ে আমাদের ৪৫ জন শিক্ষার্থীর জীবন অনিশ্চিত হয়ে পড়ে আছে। এখন আমরা কোথায় যাব? রাস্তায় গিয়েছিলাম পুলিশ আমাদের সরিয়ে দিলে ক্যাম্পাসে ফিরে আসি।

প্রসঙ্গত, গত বুধবার (১৬ নভেম্বর) একই দাবিতে কলেজের অধ্যক্ষকে তার কক্ষে শিক্ষার্থীরা দিনভর অবরোধ করে রাখে এবং অবস্থান কর্মসূচি পালন করে।

বাংলাদেশ সময়: ২১১৮ ঘণ্টা, ১৯  নভেম্বর, ২০২২
এসএফ/এমএমজেড

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।