ঢাকা, শুক্রবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

জবিতে সাইবার সিকিউরিটি সচেতনতা বিষয়ক সেমিনার

ইউনিভার্সিটি করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০০৮ ঘণ্টা, নভেম্বর ১৭, ২০২২
জবিতে সাইবার সিকিউরিটি সচেতনতা বিষয়ক সেমিনার

জগন্নাথ বিশ্ববিদ্যালয় (জবি): ‘ইটস ইজি টু স্টে সেফ অনলাইন’ স্লোগানে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে (জবি) অনুষ্ঠিত হলো সাইবার সিকিউরিটি ও সামাজিক সচেতনতা কর্মসূচি-২০২২। শিক্ষার্থীদের মধ্যে সাইবার সিকিউরিটি সম্পর্কে সচেতনতা বাড়াতেই এ কর্মসূচি।

  
    
বৃহস্পতিবার (১৭ ডিসেম্বর) সাইবার সিকিউরিটি মাসকে কেন্দ্র করে জবির কেন্দ্রীয় অডিটরিয়ামে ‘ক্যারিয়ার প্রো বিডি কর্তৃক’ সাইবার সিকিউরিটি অ্যান্ড সোশ্যাল অ্যাওয়ার্নেস প্রোগ্রাম ২০২২ নামে এ অনুষ্ঠানটি আয়োজন করা হয়।  

কর্মসূচিতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জবি প্রক্টর অধ্যাপক ড. মোস্তফা কামাল। তছাড়াও সাইবার নিরাপত্তা সম্পর্কে আলোচনার জন্য উপস্থিত ছিলেন বিভিন্ন প্রতিষ্ঠানের তথ্যপ্রযুক্তি বিষয়ক গবেষকরা।

কর্মসূচিতে জবি প্রক্টর বলেন, সাইবার সিকিউরিটির বিষয়ে সচেতনতা অত্যন্ত জরুরি। আমরা অ্যাপ্সের ব্যবহার শিখেছি, কিন্তু এর সিকিউরিটি সম্পর্কে জানি না। আজকের এই কর্মসূচির মাধ্যমে শিক্ষার্থীরা তা জানতে পারবে। আবার তাদের মাধ্যমে অন্যান্যরাও জানতে পারবে।

বাংলাদেশ সময়: ২০০৫ ঘণ্টা, নভেম্বর ১৭, ২০২২ 
এসএ
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।