ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

শিক্ষা

ইবির ভর্তি: দ্বিতীয় মেধা তালিকা প্রকাশ

ইবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৩৫ ঘণ্টা, নভেম্বর ১৭, ২০২২
ইবির ভর্তি: দ্বিতীয় মেধা তালিকা প্রকাশ

ইবি (কুষ্টিয়া): ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) ২০২১-২২ শিক্ষাবর্ষে সম্মান প্রথম বর্ষের ভর্তিতে বিজ্ঞান ও প্রযুক্তি (জিএসটি) গুচ্ছ পদ্ধতিতে বিভিন্ন ইউনিটের (এ, বি ও সি) দ্বিতীয় মেধা-প্রথম মাইগ্রেশন তালিকা প্রকাশ করা হয়েছে।  

শুক্রবার (১৮ নভেম্বর) থেকে দ্বিতীয় মেধা তালিকা থেকে ভর্তি শুরু হবে।

যা চলবে আগামী রোববার (২১ নভেম্বর) পর্যন্ত। পাশাপাশি মূল কাগজপত্র জমার জন্য সোমবার (২২ নভেম্বর) পর্যন্ত সময় পাবেন ভর্তিচ্ছুরা।

বৃহস্পতিবার (১৭ নভেম্বর) সকালে বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে প্রকাশিত তালিকা বিজ্ঞপ্তি থেকে এসব তথ্য পাওয়া যায়।  

প্রকাশিত তালিকা ও ভর্তি বিজ্ঞপ্তি থেকে প্রাপ্ত তথ্যমতে, জিএসটি গুচ্ছ ভর্তি পরীক্ষায় অংশ নিয়ে উত্তীর্ণ শিক্ষার্থীদের বিশ্ববিদ্যালয়ে আবেদনের পরিপ্রেক্ষিতে ও প্রথম মেধাতালিকায় ভর্তি হওয়া শিক্ষার্থীদের মাইগ্রেশনের আবেদনের ভিত্তিতে দ্বিতীয় মেধা তালিকা প্রকাশ করা হয়। দ্বিতীয় মেধা তালিকায় স্থান পেয়েছেন ‘এ’ ইউনিটে ৯৪৮ জন শিক্ষার্থী, ‘বি’ ইউনিটে ৬০৮ জন এবং ‘সি’ ইউনিটে ৪৩২ জন শিক্ষার্থী।

আবেদনকারীদের পছন্দক্রম এবং বিভাগ নির্ধারিত শর্তানুযায়ী মেধা তালিকায় থাকা শিক্ষার্থীদের প্রাপ্ত বিভাগগুলোতে ১৮-২১ নভেম্বরের মধ্যে ওয়েবসাইটে https://gstadmission.ac.bd -তে গিয়ে ভর্তি সম্পন্ন করতে হবে।  আবার একই সময়ের মধ্যে প্রদত্ত নির্দেশনা অনুসরণ করে একই ওয়েবসাইটে গিয়ে মাইগ্রেশনের আবেদন করতে পারবে।

গত ৭ নভেম্বর থেকে শুরু হয় প্রথম মেধা তালিকার ভর্তি প্রক্রিয়া। ১২ নভেম্বর শেষ হয় সে প্রক্রিয়া। প্রথম মেধা তালিকা থেকে ১ হাজার ৯৯০টি আসনের মধ্যে ৫৫৩টি আসনে শিক্ষার্থী ভর্তি হয়। ফলে ১ হাজার ৪৩৭টি আসন ফাঁকা থাকে। যা মোট আসনের ৭২ শতাংশ।

বাংলাদেশ সময়: ১৪৩০ ঘণ্টা, নভেম্বর ১৭, ২০২২
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।