ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

ইবিতে দুর্নীতির বিরুদ্ধে জনসচেতনতায় র‌্যালি

ইবি করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬১৬ ঘণ্টা, নভেম্বর ১৩, ২০২২
ইবিতে দুর্নীতির বিরুদ্ধে জনসচেতনতায় র‌্যালি

ইবি: দুর্নীতির বিরুদ্ধে জনসচেতনতা বাড়ানোর লক্ষ্যে ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) র‌্যালি ও আলোচনাসভা অনুষ্ঠিত হয়েছে। বিশ্ববিদ্যালয় প্রশাসনের উদ্যোগে এ আয়োজন করা হয়।

রোববার (১৩ নভেম্বর) সকাল ১১টায় বিশ্ববিদ্যালয়ের প্রশাসন ভবনের সামনে থেকে র‍্যালি শুরু হয়। র‍্যালিটি ক্যাম্পাসের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ শেষে মৃত্যুঞ্জয়ী মুজিব ম্যুরালের পাদদেশে এসে সংক্ষিপ্ত আলোচনা সভায় মিলিত হয়।

সভায় বক্তব্যে দানকালে উপ-উপাচার্য অধ্যাপক ড. মাহবুবুর রহমান বলেন, 'আমি দুর্নীতি করব না, অন্যকেও দুর্নীতি করতে দেব না, এই মানসিকতা নিয়ে সামনে এগিয়ে গেলে দুর্নীতিমুক্ত বাংলাদেশ গড়তে সময় লাগবে না। প্রধানমন্ত্রী শেখ হাসিনার দুর্নীতিমুক্ত বাংলাদেশ গড়ার অঙ্গীকার উল্লেখ করে তিনি বলেন, আসুন, আমরা দেশকে ভালোবাসি, ইসলামী বিশ্ববিদ্যালয়কে ভালোবাসি।

ইসলামী বিশ্ববিদ্যালয়ের ১৭৫ একরের মধ্যে দুর্নীতি হতে দেব না, এই প্রত্যয় ধারণ করে বিশ্ববিদ্যালয়ের সব শিক্ষক, কর্মকর্তা এবং কর্মচারীকে তাদের ওপর অর্পিত দায়িত্ব পালনে আহ্বান জানান তিনি।

বক্তব্য দানকালে কোষাধ্যক্ষ অধ্যাপক ড. আলমগীর হোসেন ভূঁইয়া বলেন, বর্তমান সরকারের নেতৃত্বে মিলেনিয়াম ডেভেলপমেন্ট গোল অর্জনে বাংলাদেশ ঈর্ষণীয় সাফল্য অর্জন করেছে এবং সফলভাবে সাসটেইনেবল ডেভেলপমেন্ট গোল অর্জনে সামনে এগিয়ে চলেছে। ২০৪১ সালের মধ্যে উন্নত বাংলাদেশ গড়ার লক্ষ্য অর্জনে দুর্নীতির বিরুদ্ধে জিরো টলারেন্স ঘোষণা করা হয়েছে।

ছাত্র-উপদেষ্টা অধ্যাপক ড. শেলীনা নাসরীনের সভাপতিত্বে ও সঞ্চালনায় সভায় রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) এইচ এম আলী হাসান, প্রক্টর অধ্যাপক ড. জাহাঙ্গীর হোসেন, পরিবহন প্রশাসক অধ্যাপক ড. আনোয়ার হোসেন, আইসিটি সেলের পরিচালক অধ্যাপক ড. আহসান-উল-আম্বিয়া প্রমুখ উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৬১২ ঘণ্টা, নভেম্বর ১৩, ২০২২
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad