ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

দুটি অর্জন উদযাপন করলো ঢাকা রেসিডেনসিয়াল মডেল কলেজ

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫২৮ ঘণ্টা, নভেম্বর ১৩, ২০২২
দুটি অর্জন উদযাপন করলো ঢাকা রেসিডেনসিয়াল মডেল কলেজ

সম্প্রতি কলেজ পর্যায়ে শ্রেষ্ঠ শিক্ষা প্রতিষ্ঠান ও শেখ রাসেল স্বর্ণপদক জয় করেছে ঢাকা রেসিডেনসিয়াল মডেল কলেজ। এই দুটি অর্জন উদযাপনের জন্য ১২ নভেম্বর শনিবার এক সামাজিক সন্ধ্যার আয়োজন করে প্রতিষ্ঠানটি।

 

সেখানে মোমেনা চৌধুরী অভিনীত মুক্তিযুদ্ধভিত্তিক নাটক ‘লালজমিন’ মঞ্চায়িত হয়। ‘লালজমিন’ নাটকে কিশোরীর রক্তরাঙা অভিজ্ঞতার মুক্তিযুদ্ধ ও যুদ্ধোত্তর এক নারীর সংগ্রামী জীবনের প্রকাশ পায়। কোমলমতি শিক্ষার্থীদের মুক্তিযুদ্ধ ও মুক্তিযোদ্ধাদের সম্পর্কে জানা এবং দেশপ্রেমে উদ্বুদ্ধ করার লক্ষ্যে দেশের শিক্ষা প্রতিষ্ঠানসমূহে নাটকটি মঞ্চায়নে শিক্ষা মন্ত্রণালয়ের নির্দেশনা মোতাবেক ঢাকা রেসিডেনসিয়াল মডেল কলেজেই এই নাটক মঞ্চায়নের সূচনা করা হলো।  

নাটকটি মঞ্চায়নের শুভ উদ্বোধন করেন অনুষ্ঠানের প্রধান অতিথি গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের সচিব এবং কলেজের বোর্ড অব গভর্নরসের সভাপতি মো. আবু বকর ছিদ্দীক।  

অনুষ্ঠানে কলেজের বোর্ড অব গভর্নরসের সদস্যরা উপস্থিত ছিলেন। সভাপতিত্ব করেন কলেজের অধ্যক্ষ ব্রিগেডিয়ার জেনারেল কাজী শামীম ফরহাদ, এনডিসি, পিএসসি।  

এছাড়া কলেজের ছাত্র-শিক্ষক ও কর্মকর্তা-কর্মচারীরা উপস্থিত ছিলেন।  

উল্লেখ্য, জাতীয় শিক্ষা সপ্তাহ-২০২২ এ কলেজ পর্যায়ে শ্রেষ্ঠ শিক্ষা প্রতিষ্ঠান ও ডিজিটাল স্কুল ক্যাটাগরিতে শেখ রাসেল স্বর্ণপদক- ২০২২ অর্জন করেছে ঢাকা রেসিডেনসিয়াল মডেল কলেজ।

বাংলাদেশ সময়: ১৫২৬ ঘণ্টা, নভেম্বর ১৩, ২০২২
নিউজ ডেস্ক

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।