ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

ইবির ভর্তি: প্রথম মেরিটের ভর্তি শেষে ৭২ শতাংশ আসন খালি

ইবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১২৯ ঘণ্টা, নভেম্বর ১২, ২০২২
ইবির ভর্তি: প্রথম মেরিটের ভর্তি শেষে ৭২ শতাংশ আসন খালি

ইবি (কুষ্টিয়া): ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) ২০২১-২২ শিক্ষাবর্ষের স্নাতক শ্রেণিতে তিন ইউনিটে প্রথম মেধাতালিকার ভর্তি সম্পন্ন হয়েছে। গুচ্ছ ভর্তি পরীক্ষায় উত্তীর্ণ আবেদনকারীদের প্রথম মেধাতালিকা থেকে ১ হাজার ৯৯০টি আসনের মধ্যে ৫৫৩ জন শিক্ষার্থী ভর্তির কার্যক্রম সম্পন্ন হয়েছে।

 

প্রথম মেধাতালিকা থেকে ভর্তি শেষে আসন খালি রয়েছে ১ হাজার ৪৩৭টি। যা মোট আসনের ৭২ শতাংশ। আসন খালি থাকার কারণে আগামী ১৫ নভেম্বর দ্বিতীয় মেধাতালিকা প্রকাশ করা হবে। এছাড়া ১৮ নভেম্বর থেকে দ্বিতীয় তালিকার ভর্তি শুরু হবে।  

শনিবার (১২ নভেম্বর) ইউনিট সমন্বয়ক ও আইসিটি সেল সূত্র জানিয়েছে, ‘এ’ ইউনিটে (বিজ্ঞান) ৯৪৯ আসনের বিপরীতে ২২৬ জন, ‘বি’ ইউনিটে (মানবিক) ৬০৮ আসনের বিপরীতে ১৮৫ জন, ‘সি’ ইউনিট (বাণিজ্য) থেকে ৪৩৩ আসনের বিপরীতে ১৪২ জন ভর্তি হয়েছেন। এই তিন ইউনিটে মোট আবেদন জমা পড়েছিল ৪২ হাজার ৯৬৫টি।

এর আগে গত ৭ নভেম্বর থেকে শুরু হয় প্রথম মেধাতালিকা থেকে ভর্তি প্রক্রিয়া। শনিবার (১২ নভেম্বর) বিকেল ৪টা পর্যন্ত চলে এ প্রক্রিয়া।

‘বি’ ইউনিট সমন্বয়ক অধ্যাপক ড. মিয়া মো. রাসিদুজ্জামান বলেন, ভর্তিচ্ছুরা প্রাথমিকভাবে নিশ্চায়ন করেছে। এটি দীর্ঘ প্রক্রিয়া তাই চূড়ান্ত ভর্তি বলা যায় না।

বাংলাদেশ সময়: ১৯৪৫ ঘণ্টা, নভেম্বর ১২, ২০২২
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।