ঢাকা, বৃহস্পতিবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৮ এপ্রিল ২০২৪, ০৮ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

আইএসইউতে নবীন বরণ অনুষ্ঠিত

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৫২ ঘণ্টা, নভেম্বর ১০, ২০২২
আইএসইউতে নবীন বরণ অনুষ্ঠিত

ঢাকা: ইন্টারন্যাশনাল স্ট্যান্ডার্ড ইউনিভার্সিটি (আইএসইউ) মহাখালী ক্যাম্পাসে বৃহস্পতিবার (১০ নভেম্বর) সকালে ফল-২০২২ সেমিস্টারের শিক্ষার্থীদের নবীন বরণ অনুষ্ঠিত হয়েছে।  

আইএসইউ উপাচার্য প্রফেসর ড. আব্দুল আউয়াল খানের সভাপতিত্বে এ আয়োজনে প্রধান অতিথি হিসেবে বোর্ড অব ট্রাস্টিজের চেয়ারম্যান ইঞ্জিনিয়ার এ কে এম মোশাররফ হুসাইন ও গেস্ট অব অনার হিসেবে বোর্ড অব ট্রাস্টিজের ভাইস-চেয়ারম্যান ইঞ্জিনিয়ার আতিকুর রহমান উপস্থিত ছিলেন।

ইঞ্জিনিয়ার এ কে এম মোশাররফ হুসাইন বলেন, শিক্ষার্থীদের ভালো মানুষ হিসেবে গড়ে তুলতে হলে শিক্ষকদের যেমন যথাযথ দায়িত্ব পালন করতে হবে তেমনি শিক্ষার্থীদের সময়ের সদ্ব্যবহারও নিশ্চিত করতে হবে। দেশের উন্নয়নে শিক্ষার কোনো বিকল্প নেই, তাই শিক্ষা অর্জন করে দেশের প্রতি দায়িত্ব পালনের জন্য নবীন শিক্ষার্থীদের তিনি এ আহ্বান জানান।

ইঞ্জিনিয়ার আতিকুর রহমান বলেন, বর্তমান প্রতিযোগিতামূলক বিশ্বে টিকে থাকতে হলে ভালোভাবে পড়াশোনার বিকল্প নেই। পাশাপাশি প্রযুক্তির উপযুক্ত ব্যবহার নিশ্চিতের জন্য শিক্ষার্থীদের প্রতি অভিভাবক ও শিক্ষকদের নজর রাখার অনুরোধ জানান। আইএসইউতে ভর্তির জন্য নবীন শিক্ষার্থীদের তিনি ধন্যবাদ জানান।

উপাচার্য প্রফেসর ড. আব্দুল আউয়াল খান জানান, আধুনিক ক্লাসরুম, ল্যাব, মানসম্মত শিক্ষক, তাত্ত্বিক, ব্যবহারিক ও সহশিক্ষা কার্যক্রমের মাধ্যমে শিক্ষার্থীবান্ধব পরিবেশ তৈরি ও রক্ষা করার জন্য আইএসইউ বদ্ধপরিকর। ছাত্র-ছাত্রীদের ইংরেজি ভাষায় দক্ষতা বাড়াতে আইএসইউ’র যথাযথ উদ্যোগের কথা তুলে ধরেন। শিক্ষার্থীদের যোগ্যতা অনুযায়ী পার্টটাইম ও গ্র্যাজুয়েশনের পর চাকরির সুবিধা দিচ্ছে এ বিশ্ববিদ্যালয়। তিনি আশা প্রকাশ করেন, নিকট ভবিষ্যতে এ বিশ্ববিদ্যালয় বাংলাদেশের প্রথম সারির একটি বিশ্ববিদ্যালয় হবে।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ভারপ্রাপ্ত ট্রেজারার এইচ টি এম কাদের নেওয়াজ। স্বাগত বক্তব্য দেন আইএসইউ রেজিস্ট্রার মো. লুৎফর রহমান। আরও উপস্থিত ছিলেন মানবিক ও সামাজিক বিজ্ঞান অনুষদের ডিন ও ইংরেজি বিভাগের চেয়ারম্যান কে আহমেদ আলম। সুলতানা মুশফিকা রহমানের সঞ্চালনায় ব্যবসায় প্রশাসন বিভাগের চেয়ারপারসন ড. অলি আহাদ ঠাকুর, সহযোগী অধ্যাপক মোহাম্মদ আলী, কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের চেয়ারপারসন সৈয়দ মোস্তাফিজুর রহমান চৌধুরী, টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং বিভাগের চেয়ারপারসন ইঞ্জিনিয়ার আব্দুল বাসেদ মিয়াসহ অনুষ্ঠানে বিভিন্ন প্রোগ্রামের চেয়ারপারসন, শিক্ষক-শিক্ষিকা, শিক্ষার্থী ও প্রশাসনিক কর্মকর্তারা উপস্থিত ছিলেন। শিক্ষার্থীদের পরিবেশনায় অনুষ্ঠিত হয় মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান।

বাংলাদেশ সময়: ১৬৫১ ঘণ্টা, নভেম্বর ১০, ২০২২
আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।