ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

শিক্ষা

মানুষকে সাহায্য করার মানসিকতা থাকলে আইন পেশায় সফলতা অর্জন সম্ভব

ইউনিভার্সিটি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩৪০ ঘণ্টা, নভেম্বর ৫, ২০২২
মানুষকে সাহায্য করার মানসিকতা থাকলে আইন পেশায় সফলতা অর্জন সম্ভব

ঢাকা বিশ্ববিদ্যালয়: মানুষকে সাহায্য করার মানসিকতা থাকলে আইন পেশায় সফলতা অর্জন সম্ভব বলে মন্তব্য করেছেন প্রধান বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকী।

শনিবার (৫ নভেম্বর) ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) আইন অনুষদ চত্বরে ‘ল ক্যারিয়ার ফেস্টিভ্যাল’ এ প্রধান অতিথির বক্তব্যে তিনি এ মন্তব্য করেন।

 

বিশ্ববিদ্যালয় আইন অনুষদ ও বাংলাদেশ আইন সমিতির যৌথ উদ্যোগে এ কর্মসূচির আয়োজন করা হয়। ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান এ ফেস্টিভ্যাল উদ্বোধন করেন।

প্রধান বিচারপতি বলেন, সাধারণ মানুষের প্রতি সহানুভূতিশীল ও মানুষকে সাহায্য করার মানসিকতা থাকলে আইন পেশায় সফলতা অর্জন সম্ভব। পরিশ্রম ও সততার মাধ্যমে মানুষের আস্থা অর্জনের জন্য আইন পেশার সঙ্গে সংশ্লিষ্টদের প্রতি আহ্বান জানান তিনি।

ঢাবি উপাচার্য বলেন, শিক্ষার্থীদের সর্বদা মানবকল্যাণ সাধনের জন্য সচেষ্ট থাকতে হবে। বর্তমান বিশ্বায়নের যুগে শিক্ষার্থীদের দক্ষ মানবসম্পদ হিসেবে গড়ে তোলার জন্য ইতোমধ্যেই ঢাকা বিশ্ববিদ্যালয়ে ‘স্টুডেন্ট প্রমোশন অ্যান্ড সাপোর্ট ইউনিট’ প্রতিষ্ঠা করা হয়েছে। ইন্ডাস্ট্রি-একাডেমিয়া সহযোগিতার মাধ্যমে শিক্ষার্থীদের কর্মদক্ষতা বাড়ানোর উদ্যোগ নেওয়া হয়েছে। শিক্ষার্থীদের দক্ষতা বাড়ানোর ক্ষেত্রে এ ‘ল ক্যারিয়ার ফেস্টিভ্যাল’ গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে বলে তিনি আশা প্রকাশ করেন।

আইন অনুষদের ডিন অধ্যাপক ড. সীমা জামানের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে ঢাকা বিশ্ববিদ্যালয় আইন বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. মো. নজরুল ইসলাম (আসিফ নজরুল) স্বাগত বক্তব্য দেন। বাংলাদেশ আইন সমিতির সভাপতি অ্যাডভোকেট এ কে এম আফজাল উল-মুনীর শুভেচ্ছা বক্তব্য দেন। অনুষ্ঠান সঞ্চালন করেন আইন বিভাগের সহকারী অধ্যাপক মোহাম্মদ গোলাম সারোয়ার ও শিরিন সুলতানা।

বাংলাদেশ সময়: ২৩৩৯ ঘণ্টা, নভেম্বর ০৫, ২০২২
এসকেবি/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।