ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

ছাত্রীকে হেনস্তা: ঢাবি শিক্ষার্থী জিমকে সাময়িক বহিষ্কার

ইউনিভার্সিটি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮১৭ ঘণ্টা, নভেম্বর ৫, ২০২২
ছাত্রীকে হেনস্তা: ঢাবি শিক্ষার্থী জিমকে সাময়িক বহিষ্কার

ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি): বেসরকারি বিশ্ববাদ্যালয়ের এক ছাত্রীকে হেনস্তার অভিযোগে ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) এক শিক্ষার্থীকে সাময়িক বহিষ্কার করা হয়েছে।

শনিবার (৫ নভেম্বর) বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ দফতর থেকে পাঠানো এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

 

এতে বলা হয়, ৩১ অক্টোবর মধ্যরাতের পর রাজু ভাস্কর্যে একটি বেসরকারি বিশ্ববিদ্যালয়ের একজন ছাত্রীর সঙ্গে আইন ও শৃঙ্খলা পরিপন্থী অশোভন আচরণ করায় এবং বিশ্ববিদ্যালয়ের মর্যাদা ক্ষুণ্ন করায় ঢাবি সমাজকল্যাণ ও গবেষণা ইনস্টিটিউটের ৪র্থ বর্ষের শিক্ষার্থী মো. নাজমুল আলম ওরফে জিম নাজমুলকে বিশ্ববিদ্যালয় থেকে সাময়িক বহিষ্কার করা হয়েছে।  

এ অপরাধের জন্য কেন তাকে বিশ্ববিদ্যালয় থেকে স্থায়ী বহিষ্কার করা হবে না- এই মর্মে ৭ কার্যদিবসের মধ্যে কারণ দর্শানোর জন্য বলা হয়েছে।

এর আগে সোমবার (৩১ অক্টোবর) দিনগত রাতে জন্মদিন উপলক্ষে ঢাবিতে ছবি তুলতে এসে মারধর ও হেনস্তার শিকার হয়েছেন বেসরকারি বিশ্ববাদ্যালয়ের এক ছাত্রী।  

ওই দিন বিশ্ববিদ্যালয়ের রাজু ভাস্কর্যের পাদদেশে এ ঘটনা ঘটে।

প্রত্যক্ষদর্শীরা জানান, ভুক্তভোগী ছাত্রী তার আলোকচিত্রী নিয়ে ছবি তোলার সময় ঢাবির মাস্টারদা সূর্য সেন হল শাখা ছাত্রলীগের কর্মী জিম তার এক বন্ধুকে নিয়ে ঘটনাস্থলে আসেন। তারা বহিরাগত অ্যাখ্যা দিয়ে এত রাতে ক্যাম্পাসে আসার কারণ জানতে চান। ব্যক্তিগত মোবাইল ফোন কেড়ে নিয়ে জেরা করেন এবং থাপ্পড় মারেন।

এ বিষয়ে ভুক্তভোগী ছাত্রী বাংলানিউজকে বলেন, তারা আমার সঙ্গে অশালীন আচরণ করেন। প্রতিবাদ করলে আমাকে শারীরিকভাবে আঘাত করা হয়।

অভিযোগের বিষয়ে জিম বাংলানিউজকে বলেন, ওই ছাত্রী আমাকে আগে আঘাত করেন। আমার ফোন ভেঙে ফেলতে চান। আমার কাছে সব প্রমাণ আছে।

এ বিষয়ে জানতে চাইলে প্রক্টর এ কে এম গোলাম রব্বানী বাংলানিউজকে বলেন, এ ঘটনায় এখনও কোনো লিখিত অভিযোগ কিংবা মোবাইলেও কোনো অভিযোগ পাইনি। লিখিত অভিযোগ পেলে আমরা ব্যবস্থা নেবো।

আরও পড়ুন>>ঢাবিতে ছবি তুলতে এসে মারধরের শিকার বিশ্ববিদ্যালয় ছাত্রী

বাংলাদেশ সময়: ১৮১২ ঘণ্টা, নভেম্বর ০৫,২০২২
এসকেবি/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।