ঢাকা, শুক্রবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

শিক্ষা

শিশুকে বাঁচাতে বইমেলার আয়োজন করছে শাবিপ্রবির ‘কিন’

শাবিপ্রবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১১৪ ঘণ্টা, নভেম্বর ৪, ২০২২
শিশুকে বাঁচাতে বইমেলার আয়োজন করছে শাবিপ্রবির ‘কিন’

শাবিপ্রবি, (সিলেট): শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) পরীক্ষা নিয়ন্ত্রক দফতরের কর্মকর্তা আব্দুল হামিদের ১ বছরের শিশুকে বাঁচাতে ১০ দিনব্যাপী বই মেলার আয়োজন করতে যাচ্ছে বিশ্ববিদ্যালয়ের অন্যতম স্বেচ্ছাসেবী সংগঠন ‘কিন’।

বৃহস্পতিবার (৩ নভেম্বর) সন্ধ্যায় বাংলানিউজকে বিষয়টি নিশ্চিক করেন সংগঠনটির সেক্রেটারি অফ ওয়েব মো. সালমান আসাদ্দু।

জানা যায়, দীর্ঘদিন ধরে বাইল্যাটারাল প্রোফাউন্ড হিয়ারিং লস রোগে আক্রান্ত বিশ্ববিদ্যালয়ের পরীক্ষা নিয়ন্ত্রক দফতরের সহকারী প্রশাসনিক কর্মকর্তা আব্দুল হামিদের ১ বছরের ছেলে আহমেদ হুসাইন আল মোস্তফা। বর্তমানে ছেলের চিকিৎসা খরচ বহনে সহায় সম্বলহীন হয়ে পড়েছেন এ কর্মকর্তা। তাই এ শিশুকে বাঁচাতে বইমেলার আয়োজন করতে যাচ্ছে কিন। এ থেকে প্রাপ্ত টাকা হুসাইনের চিকিৎসায় সহায়তা করা হবে।

এদিকে আগামী ৬ নভেম্বর থেকে বিশ্ববিদ্যালয়ের অর্জুনতলায় শুরু হবে এ বইমেলা, চলবে ১৫ নভেম্বর পর্যন্ত। প্রতিদিন সকাল ৯টা থেকে সন্ধ্যা ৭টা পর্যন্ত ও শুক্রবার-শনিবার বিকেল ৩টা থেকে সন্ধ্যা ৭টা পর্যন্ত চলবে এ বইমেলা।

অন্যদিকে এ বইমেলা ভাষাসৈনিক ও শিক্ষাবিদ প্রতিভা মুৎসুদ্দিকে উৎসর্গ করা হবে। তিনি ভাষা আন্দোলনে অংশগ্রহণের পাশাপাশি নারী শিক্ষা ও নারী পুরুষ বৈষম্য দূরীকরণের জন্য কাজ করে যাচ্ছেন।

বইমেলায় প্রকাশনীসমূহের মধ্যে থাকবে- অন্যপ্রকাশ, আগামী পাবলিকেশন, অন্বেষা পাবলিকেশন, অনন্যা পাবলিকেশন, অনুপম পাবলিকেশন, ইউপিএল, বিশ্বসাহিত্য কেন্দ্র, কাকলী পাবলিকেশন, ঐতিহ্য পাবলিকেশন, সময় পাবলিকেশন, পার্ল পাবলিকেশন, রোদেলা পাবলিকেশন, শ্রাবণ পাবলিকেশন, সন্দেশ পাবলিকেশন, নালন্দা পাবলিকেশন, বাতিঘর সিলেট, নাগরী পাবলিকেশন, রুশদা প্রকাশ, বিদ্যাপ্রকাশ, অনলাইন প্রকাশনীর মধ্যে রয়েছে রকমারি.কম।

বাংলাদেশ সময়: ০১১৫ ঘণ্টা, নভেম্বর ০৪, ২০২২
এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।