ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

শিক্ষা

শিক্ষকদের নিয়ে গবেষণায় নৈতিকতার কর্মশালা

শাবিপ্রবি করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৫০ ঘণ্টা, নভেম্বর ২, ২০২২
শিক্ষকদের নিয়ে গবেষণায় নৈতিকতার কর্মশালা

শাবিপ্রবি (সিলেট): গবেষণায় নৈতিকতা বজায় রাখতে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) শিক্ষকদের নিয়ে ২ দিনব্যাপী ওয়ার্কশপ অন ইথিক্যাল অ্যাপ্রুভাল শীর্ষক প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।

বুধবার (২ নভেম্বর) বিশ্ববিদ্যালয়ের ইনস্টিটিউশনাল কোয়ালিটি অ্যাসুরেন্স সেলের (আইকিউএসি) কার্যালয়ে এ কর্মশালা অনুষ্ঠিত হয়।

কর্মশালায় আইকিউএসির পরিচালক অধ্যাপক ড. মো. মুহসিন আজিজ খানের সভাপতিত্বে এবং অতিরিক্ত পরিচালক ড. মো. মাহবুবুল হাকিমের সঞ্চালনায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ।

শিক্ষকদের উদ্দেশ্যে উপাচার্য বলেন, দীর্ঘদিনের প্রচেষ্টার ফলে গবেষণার কার্যক্রমকে আমরা একটি নীতিমালার মধ্যে নিয়ে আসতে পেরেছি। এ প্রশিক্ষণের মাধ্যমে আমাদের বিশ্ববিদ্যালয়ের শিক্ষকরা গবেষণা নীতিমালা সম্পর্কে আরো বেশি অবহিত থাকবেন। গবেষণার ক্ষেত্রে নৈতিকতার বিষয়টি গুরুত্ব দিতে হবে। গবেষণায় নৈতিকতার বিষয়টি দেখার জন্য সাস্ট রিসার্স ইথিক্স বোর্ড গঠন করা হয়েছে।  বিশ্ববিদ্যালয়ের গবেষণাকে এগিয়ে নিতে প্রশাসন সহযোগিতা অব্যাহত রাখবে।

কর্মশালায় স্কুল অব লাইফ সায়েন্সেস, স্কুল অব অ্যাগ্রিকালচার অ্যান্ড মিনারেল সায়েন্সেস এবং স্কুল অব ম্যানেজমন্টে অ্যান্ড বিজনেস অ্যাডমিনিস্ট্রেশন বিভাগের শিক্ষকরা অংশগ্রহণ করেন।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কোষাধ্যক্ষ অধ্যাপক ড. মো. আনোয়ারুল ইসলাম। রিসোর্স পারসন হিসেবে অধ্যাপক ড. এ জেড এম মঞ্জুর রশীদ এবং আইকিউএসির অতিরিক্ত পরিচালক সহযোগী অধ্যাপক মো. ইশরাত ইবনে ইসমাইলও উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৭৫০ ঘণ্টা, নভেম্বর ০২, ২০২২ 
এসআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।