ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

শিক্ষা

জবির দ্বিতীয় সমাবর্তন মার্চে

ইউনিভার্সিটি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১৩৮ ঘণ্টা, নভেম্বর ২, ২০২২
জবির দ্বিতীয় সমাবর্তন মার্চে

জগন্নাথ বিশ্ববিদ্যালয় (জবি): প্রথম সমাবর্তনের তিন বছর পরে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) দ্বিতীয় সমাবর্তনের প্রস্তুতি নিচ্ছে প্রশাসন। ২০২৩ সালের মার্চ নাগাদ ১৩ হাজারের অধিক ডিগ্রিধারীদের নিয়ে এ সমাবর্তন অনুষ্ঠিত হবে৷ তবে সমাবর্তনের স্থান ধূপখোলা মাঠে হবে নাকি কেরানীগঞ্জে দ্বিতীয় ক্যাম্পাসে হবে তা মাঠ দুটো পরিদর্শনের পরে পরবর্তীতে সিদ্ধান্ত নেওয়া হবে।

 

মঙ্গলবার (১ নভেম্বর) ডিনস কমিটির এক সভায় আগামী মার্চ মাসে সমাবর্তন করার নীতিগত সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে একাধিক অনুষদের ডিনদের কাছ থেকে জানা গেছে।

বিশ্ববিদ্যালয়ের চ্যান্সেলর মহামান্য রাষ্ট্রপতির আবদুল হামিদের অনুমতিক্রমে সমাবর্তনের মাঠ ও তারিখ নির্ধারণ করা হবে বলেও সভায় নীতিগত সিদ্ধান্ত হয়েছে।  

এবারের সমাবর্তনে ২০১৩-১৪ শিক্ষাবর্ষ থেকে ২০১৬-১৭ শিক্ষাবর্ষ পর্যন্ত জগন্নাথ বিশ্ববিদ্যালয় থেকে স্নাতক, স্নাতকোত্তর, এমফিল, পিএইচডি ডিগ্রিধারীদের নিয়ে এ সমাবর্তনের আয়োজন করতে যাচ্ছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। এছাড়াও ২০১৭-১৮ শিক্ষাবর্ষের শিক্ষার্থীদের স্নাতকের ফলাফল প্রকাশ হওয়া সাপেক্ষে তারাও সমাবর্তনে অংগ্রহণ করতে পারবেন। এ বছরে পিএইচডি ডিগ্রিধারী আটজনও সমাবর্তনে অংশগ্রহণ করবে বলে জানা গেছে৷ 

এর আগে ২০২০ সালের ১১ জানুয়ারি প্রথম সমাবর্তনে ১৮ হাজারের অধিক ডিগ্রিধারীদের নিয়ে প্রথমবারের মতো সমাবর্তনের আয়োজন করে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

বাংলাদেশ সময়: ০১৩৬ ঘণ্টা, নভেম্বর ০২, ২০২২
আরআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।