ঢাকা, শনিবার, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৮ মে ২০২৪, ০৯ জিলকদ ১৪৪৫

শিক্ষা

প্রধানমন্ত্রী শেখ হাসিনা শিক্ষাক্ষেত্রে উন্নয়নের রোল মডেল

উপজেলা করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭২৩ ঘণ্টা, অক্টোবর ২৬, ২০২২
প্রধানমন্ত্রী শেখ হাসিনা শিক্ষাক্ষেত্রে উন্নয়নের রোল মডেল

বেনাপোল (যশোর): শিক্ষামন্ত্রী ড. দীপু মনি বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাতে শিক্ষাখাতে সবচেয়ে বেশি উন্নয়ন হয়েছে। দেশে নতুন নতুন স্কুল-কলেজ, কারিগরি শিক্ষা প্রতিষ্ঠান ও মাদরাসাগুলোতে ভবন নির্মাণ করা হয়েছে।

এ উন্নয়ন বাংলাদেশের ইতিহাসে রোল মডেল।  

বুধবার (২৬ অক্টোবর) দুপুরে শার্শা উপজেলার বাগুড়ি এলাকায় ডক্টর মশিউর রহমান মহিলা কলেজের ভবন উদ্বোধন শেষে তিনি এ কথা বলেন।

এসময় প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বর্তমান শিক্ষা ব্যবস্থাসহ দেশের অগ্রগতিই প্রমাণ করে তার সরকার শিক্ষাবান্ধব সরকার। এছাড়া প্রধানমন্ত্রীর নেতৃত্বে দেশের শিক্ষা ব্যবস্থার আধুনিকায়ন হয়েছে। আগের সরকারগুলো শিক্ষার্থীদের হাতে ছেঁড়া পুরোনো বই তুলে দিত। অথচ বর্তমানে শেখ হাসিনার সরকার বছরের প্রথমদিনই সারা দেশের সব শিক্ষার্থীর হাতে চকচকে ঝকঝকে নতুন বই তুলে দিচ্ছে। এতে করে শিক্ষার্থীদের পড়ালেখার প্রতি আগ্রহ সৃষ্টি হচ্ছে। সরকার দেশের সব শিক্ষা প্রতিষ্ঠানের অবকাঠামো উন্নয়নের দিকে গুরুত্ব দিয়েছে।  

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন যশোর জেলা প্রশাসক জতমিজুল ইসলাম খান, মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা অধিদপ্তরের মহা-পরিচালক অধ্যাপক নেহাল আহমেদ, জাতীয় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মশিউর রহমান, সংসদ সদস্য শেখ আফিল উদ্দিন, শার্শা উপজেলা চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা সিরাজুল হক মঞ্জু, সাবেক রাষ্ট্রদূত মুন্সি ফয়েজ আহমেদসহ অনেকে।

বাংলাদেশ সময়: ১৭১৯ ঘণ্টা, অক্টোবর ২৬, ২০২২
এসআই
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।