ঢাকা, মঙ্গলবার, ১৭ বৈশাখ ১৪৩১, ৩০ এপ্রিল ২০২৪, ২০ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

ঢাবিতে গবেষণা-প্রকাশনা মেলা শুরু ২২ অক্টোবর

ইউনিভার্সিটি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫০০ ঘণ্টা, অক্টোবর ১৯, ২০২২
ঢাবিতে গবেষণা-প্রকাশনা মেলা শুরু ২২ অক্টোবর

ঢাকা বিশ্ববিদ্যালয়: ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) শতবর্ষপূর্তি উপলক্ষে বিশ্ববিদ্যালয়ের ইতিহাসে প্রথমবারের মতো ‘গবেষণা ও প্রকাশনা মেলা’ শুরু হচ্ছে আগামী ২২ অক্টোবর।

বুধবার (১৯ অক্টোবর) দুপুরে বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের কার্যালয় সংলগ্ন আব্দুল মতিন ভার্চ্যুয়াল ক্লাসরুমে এক সংবাদ সম্মেলনে এমন তথ্য জানান উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান।

 

তিনি বলেন, আগামী ২২ ও ২৩ অক্টোবর ঢাকা বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় খেলার মাঠে এ মেলা অনুষ্ঠিত হবে। মেলায় বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগ/ইনস্টিটিউট/গবেষণা সেন্টারের উদ্ভাবন, গবেষণা ও প্রকাশনাসমূহ তুলে ধরা হবে। একাডেমিয়া ইন্ডাস্ট্রি সম্পর্ক স্থাপন এবং প্রকাশনা, গবেষণা ও উদ্ভাবন কার্যক্রম জোরদার করার লক্ষ্যে এ উদ্যোগ।

সংবাদ সম্মেলনে জানানো হয়, মেলায় অনুষদসমূহের জন্য ১০টি ইনস্টিটিউটসমূহের জন্য ১টি, প্রকাশনা সংস্থার জন্য ১টি ও গবেষণা কেন্দ্রসমূহের জন্য ১টিসহ মোট ১৩টি প্যাভিলিয়ন থাকবে। এছাড়া ১টি কেন্দ্রীয় মঞ্চ থাকবে। এতে ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থী, কর্মকর্তা-কর্মচারী, অ্যালামনাই ও আমন্ত্রিত অতিথিরা অংশগ্রহণ করবেন।

আগামী ২২ অক্টোবর সকাল সাড়ে ১০টায় মেলার উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন শিল্পমন্ত্রী নূরুল মজিদ মাহমুদ হুমায়ূন। সম্মানীয় অতিথি হিসেবে উপস্থিত থাকবেন শিক্ষা উপমন্ত্রী ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী।

বাংলাদেশ সময়: ১৪৫৫ ঘণ্টা, অক্টোবর ১৯, ২০২২
এসকেবি/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

শিক্ষা এর সর্বশেষ