ঢাকা, শুক্রবার, ১৭ অগ্রহায়ণ ১৪২৯, ০২ ডিসেম্বর ২০২২, ০৭ জমাদিউল আউয়াল ১৪৪৪

শিক্ষা

আইইউবিএটিতে বিশ্ব পর্যটন দিবস উদযাপন

শিক্ষা ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১০১ ঘণ্টা, সেপ্টেম্বর ২৯, ২০২২
আইইউবিএটিতে বিশ্ব পর্যটন দিবস উদযাপন

ঢাকা: ‘রিথিংক ট্যুরিজম’ প্রতিপাদ্যে ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি অব বিজনেস অ্যাগ্রিকালচার অ্যান্ড টেকনোলজির (আইইউবিএটি) এর ট্যুরিজম অ্যান্ড হসপিটালিটি ম্যানেজমেন্ট অনুষদের উদ্যোগে বিশ্ব পর্যটন দিবস উদযাপন করা হয়েছে।

মঙ্গলবার (২৭ সেপ্টেম্বর) দিবসটি উপলক্ষে বিশ্ববিদ্যালয়টির ২০ বিঘা সবুজ ক্যাম্পাসে দিনব্যাপী নানা অনুষ্ঠানের আয়োজন করা হয়।

বিশ্ব পর্যটন দিবস উদযাপন উপলক্ষে সকালে বিশ্ববিদ্যালয় প্রাঙ্গণে র‌্যালির আয়োজন করা হয়। বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের সঙ্গে শিক্ষকরাও এ র‌্যালিতে অংশ নেন।

 বিকেল ৩টায় শুরু হওয়া আইইউবিএটি এর ওপেন অডিটরিয়ামে আয়োজিত অনুষ্ঠানে শুরুতেই শুভেচ্ছা বক্তব্য রাখেন ট্যুরিজম অ্যান্ড হসপিটালিটি ম্যানেজমেন্ট অনুষদের চেয়ারম্যান শেখ এরশাদ হোসেন। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন দ্য ঢাকা ওয়েস্টিন হোটেল ম্যানেজার মো. আল আমিন।  
 
এছাড়া বিশেষ অতিথি ছিলেন বেস্ট ওয়েস্টার্ন প্লাস মায়া এর জেনারেল ম্যানেজার সেভান গুনেরাথে। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন আইইউবিএটি এর উপাচার্য অধ্যাপক ড. আব্দুর রব।

অনুষ্ঠানে বক্তারা বলেন, দেশের ট্যুরিজম নিয়ে ভিন্নভাবে গড়ে তোলা নানা পরিকল্পনার কথা জানান। তারা মনে করেন দীর্ঘমেয়াদি পরিকল্পনা গ্রহণ করে বাংলাদেশের আর্থ-সামাজিক অবস্থার উন্নতিকল্পে এদেশের তরুণ এবং যুব সমাজকে দক্ষ প্রশিক্ষণের মাধ্যমে যুগোপযোগী ও মানসম্মত পর্যটন সেবা নিশ্চিত করার মাধ্যমে সুদূরপ্রসারী ভূমিকা রাখতে সক্ষম হবে।

অনুষ্ঠানে অ্যালামনাই অতিথি হিসেবে ছিলেন আইইউবিএটি ট্যুরিজম অ্যান্ড হসপিটালিটি ম্যানেজমেন্ট অনুষদের অ্যালামনাই ও প্লাটিনাম হোটেলস বাই শেলটেকের ডেপুটি জেনারেল ম্যানেজার মো. আলমগীর হোসেন, দ্য প্যালেস লাক্সারি রিসোর্টের হেড অব সেলস অ্যান্ড মার্কেটিং মো. তানভির হাসান এবং দ্য এলাইট রেসিডেন্স ঢাকা এর পরিচালক মো. ফারহাদ হোসেন মজুমদার।

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন আইইউবিএটির রেজিস্ট্রার অধ্যাপক মো. লুৎফর রহমান, বিভিন্ন অনুষদের চেয়ার, কো-অর্ডিনেটর, শিক্ষক, কর্মকর্তা, কর্মচারী এবং সাবেক ও বর্তমান শিক্ষার্থীরা।

সবশেষে আইইউবিএটি এর ট্যুরিজম অ্যান্ড হসপিটালিটি ম্যানেজমেন্ট অনুষদের শিক্ষার্থীদের অংশগ্রহণে সাংস্কৃতিক পর্বের আয়োজন করা হয়।

বাংলাদেশ সময়: ১১০০ ঘণ্টা, সেপ্টেম্বর ২৯, ২০২২
আরআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa