ঢাকা, বুধবার, ১৫ অগ্রহায়ণ ১৪২৯, ৩০ নভেম্বর ২০২২, ০৫ জমাদিউল আউয়াল ১৪৪৪

শিক্ষা

রাবি ছাত্রীর আত্মহত্যার সুষ্ঠু তদন্ত দাবি

রাবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮২১ ঘণ্টা, সেপ্টেম্বর ২৭, ২০২২
রাবি ছাত্রীর আত্মহত্যার সুষ্ঠু তদন্ত দাবি

রাবি: রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) শিক্ষার্থী ছন্দা রায়ের আত্মহত্যার ঘটনার সুষ্ঠু তদন্তের দাবি জানিয়েছেন বিভাগের শিক্ষক-শিক্ষার্থীও সহপাঠীরা। ছন্দা অর্থনীতি বিভাগের ২০১৫-১৬ শিক্ষাবর্ষের ছাত্রী ছিলেন।

মঙ্গলবার (২৭ সেপ্টেম্বর) দুপুরের দিকে বিশ্ববিদ্যালয়ের প্যারিস রোডে আয়োজিত মানববন্ধন থেকে তারা এ দাবি জানান।

সোমবার (২৬ সেপ্টেম্বর) সন্ধ্যার দিকে ঢাকার মুগদা থানার মানিকনগরের বাসা থেকে পুলিশ তার ঝুলন্ত মরদেহ উদ্ধার করে। পুলিশ সেখান থেকে একটি সুইসাইড নোটও উদ্ধার করেছে।  

মানববন্ধনে বিভাগের অধ্যাপক ফরিদ উদ্দিন খান বাংলানিউজকে বলেন, ছন্দা বিশ্ববিদ্যালয় থেকে গ্রাজুয়েশন করেছেন। তার অর্থনৈতিক অবস্থাও খুব একটা খারাপ ছিল না। এ অবস্থায় সদ্যবিবাহিতা একটা মেয়ে কোনো অবস্থাতেই আত্মহত্যা করতে পারেন না। এটাকে আত্মহত্যা আমরা বলতে পারি না। নিশ্চয়ই এর পেছনে কোনো ঘটনা লুকিয়ে আছে। আমরা চাই এর সুষ্ঠু তদন্ত হোক এবং যারাই এর পেছনে জড়িত আছে তাদের সর্বোচ্চ বিচার আশা করছি।

ছন্দা রায়ের সহপাঠী আরিফা আক্তার বলেন, ছন্দা খুবই হাসিখুশি একটা মেয়ে ছিল। বিয়ের মাত্র আড়াই মাসে এমন একটা সিদ্ধান্ত নিল, তা আমাদের মানতে খুবই কষ্ট হচ্ছে। সে নিশ্চয়ই কোনো মানসিক কষ্টে ছিল, এ জন্য এত বড় একটা পদক্ষেপ নিয়েছে। কারও কাছে শেয়ারও করতে পারেনি বিষয়টা। তাই আমরা চাই, বিষয়টার সুষ্ঠু তদন্ত হোক।

মানববন্ধনে ছন্দা রায়ের সহপাঠী জাবেদুল ইসলামের সঞ্চালনায় অন্যদের মধ্যে আরেক সহপাঠী আইরিন আক্তার বক্তব্য দেন। কর্মসূচিতে বিভাগের অর্ধশতাধিক শিক্ষার্থী উপস্থিত ছিলেন।

বিভাগ সূত্রে জানা যায়, ছন্দা রায়ের বাসা ঠাকুরগাঁও জেলায়। তিনি স্বামীর সঙ্গে ঢাকার মুগদায় ভাড়া বাসায় থাকতেন। তিন মাস আগে ছন্দার বিয়ে হয়। তার স্বামী একটি ব্যাংকের উপ-পরিচালক উত্তম কুমার। গতকাল সোমবার (২৭ সেপ্টেম্বর) নিজ রুমে ফাঁসিতে ঝুলে আত্মহত্যা করেন ছন্দা। পরে তাকে উদ্ধার করে শহীদ সোহরাওয়ার্দী মেডিক্যাল কলেজ হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন। এ ঘটনার পর তার স্বামীকে পুলিশ হেফাজতে রাখা হয়েছে।

বাংলাদেশ সময়: ১৮১৫ ঘণ্টা, সেপ্টেম্বর ২৭, ২০২২
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa