ঢাকা, সোমবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৯ এপ্রিল ২০২৪, ১৯ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

অন্তর্ভুক্তিমূলক শিক্ষা নিশ্চিতের আহ্বান ঢাবি উপাচার্যের

ইউনিভার্সিটি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৫৪ ঘণ্টা, সেপ্টেম্বর ৮, ২০২২
অন্তর্ভুক্তিমূলক শিক্ষা নিশ্চিতের আহ্বান ঢাবি উপাচার্যের

ঢাকা বিশ্ববিদ্যালয়: ২০৩০ সালের মধ্যে টেকসই উন্নয়ন লক্ষ্যমাত্রা অর্জনের জন্য সমতাভিত্তিক, গুণগত মানসম্পন্ন ও অন্তর্ভুক্তিমূলক শিক্ষা নিশ্চিত করার আহ্বান জানিয়েছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান।

বৃহস্পতিবার (৮ সেপ্টেম্বর) শহীদ ড. মো. সাদাত আলী কনফারেন্স রুমে ঢাকা বিশ্ববিদ্যালয় শিক্ষা ও গবেষণা ইনস্টিটিউট আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ আহ্বান জানান।

 

আন্তর্জাতিক সাক্ষরতা দিবস উপলক্ষে এ কর্মসূচির আয়োজন করা হয়।

ইনস্টিটিউটের পরিচালক অধ্যাপক ড. মো. আবদুল হালিমের সভাপতিত্বে আলোচনা সভায় ইনস্টিটিউটের সাবেক পরিচালক অধ্যাপক ড. সিদ্দিকুর রহমান প্রধান আলোচক এবং নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য অধ্যাপক ড. এম অহিদুজ্জামান বিশেষ আলোচক হিসেবে বক্তব্য দেন। স্বাগত বক্তব্য দেন অনুষ্ঠান আয়োজক কমিটির আহ্বায়ক অধ্যাপক ড. মুহাম্মদ মাহবুবুর রহমান।

উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান বলেন, টেকসই উন্নয়ন লক্ষ্যমাত্রা অর্জনের জন্য এ বছর দিবসটির প্রতিপাদ্য ‘ট্রান্সফরমিং লিটারেসি লার্নিং স্পেস’-কে ফোকাস করে শিক্ষা কার্যক্রম পরিচালনা করতে হবে।  

মূলধারার শিক্ষার পাশাপাশি কারিগরি শিক্ষার ওপর গুরুত্বারোপ করে তিনি বলেন, সমাজের সুবিধাবঞ্চিত শিশুদের যতদ্রুত সম্ভব শিক্ষার আওতায় আনতে হবে। জাতির উন্নয়নে ও শিক্ষার গুণগতমান বাড়াতে ঐক্যবদ্ধভাবে কাজ করার জন্য শিক্ষক, গবেষক ও সংশ্লিষ্টদের প্রতি আহ্বান জানান উপাচার্য।

এর আগে দিবসটি উপলক্ষে শিক্ষা ও গবেষণা ইনস্টিটিউটের উদ্যোগে উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামানের নেতৃত্বে বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে এক র‍্যালি বের করা হয়।

বাংলাদেশ সময়: ১৫৫৩ ঘণ্টা, সেপ্টেম্বর ০৮, ২০২২
এসকেবি/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।