ঢাকা, সোমবার, ১৬ বৈশাখ ১৪৩১, ২৯ এপ্রিল ২০২৪, ১৯ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

নারীরা এগোলেই দেশ-জাতি এগিয়ে যাবে: শিক্ষামন্ত্রী

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৩৩ ঘণ্টা, সেপ্টেম্বর ৭, ২০২২
নারীরা এগোলেই দেশ-জাতি এগিয়ে যাবে: শিক্ষামন্ত্রী ভাতার টাকা বিতরণ করছেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি

চাঁদপুর: নারীরা এগোলেই দেশ ও জাতি এগিয়ে যাবে বলে মন্তব্য করে শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি বলেছেন, নারী-পুরুষে ক্ষমতায়নের জন্যে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ব্যবস্থা গ্রহণ করছেন। নারীদের রাজনৈতিক ও অর্থনৈতিক ক্ষমতায়নের ব্যবস্থা করেছেন প্রধানমন্ত্রী।

 

তিনি বলেন, নিজেদের সুযোগ দক্ষতা কাজে লাগিয়ে নিজে, পরিবারের এবং দেশকে সাবলম্বী করতে হবে। সবাই মিলে দেশকে সোনার বাংলায় গড়ে তুলবো, যেখানে নারীদের একটা মূখ্য ভূমিকা থাকবে।

বুধবার (৭ সেপ্টেম্বর) সন্ধ্যার দিকে জাতীয় মহিলা সংস্থা চাঁদপুর জেলা কেন্দ্রের তৃণমূল পর্যায়ে অর্থনৈতিক ক্ষমতায়নে নারী উদ্যোক্তাদের বিকাশ সাধন প্রকল্পের আয়োজনে কর্মশালা ও প্রশিক্ষণ ভাতা বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। চাঁদপুর শহরের নিশি বিল্ডিং এলাকার জেলা মুক্তিযোদ্ধা সংসদ ভবনের দ্বিতীয় তলায় অনুষ্ঠানটির আয়োজন করা হয়।

শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি বলেন, এখন সবক্ষেত্রে নারীরা এগিয়ে যাচ্ছে। নারী-পুরুষ বলে আলাদা কোনো কাজ নেই। ভালো প্রশিক্ষণ পেলে যে কেউ সাবলম্বী হতে পারবেন। মেয়েরা কোনো দিনই বোঁঝা ছিল না। মেয়েরা ব্যবসায়ী হচ্ছে এবং উদ্যোক্তা হচ্ছে। মেয়েদের নিজের পায়ে দাঁড় করানো কৃতিত্বটা প্রথমেই জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে দিতে হবে।  

জাতীয় মহিলা সংস্থা চাঁদপুর জেলা শাখার চেয়ারম্যান অধ্যাপক মাসুদা নূর খানের সভাপতিত্ব ও সদস্য আয়েশা রহমানের সঞ্চালনায় বক্তব্য রাখেন পৌর মেয়র মো. জিল্লুর রহমান জুয়েল, চাঁদপুর জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক তাফাজ্জল হোসেন এসডু পাটওয়ারী, অ্যাডভোকেট মজিবুর রহমান ভূঁইয়া, সদর উপজেলা ভাইস চেয়ারম্যান আইয়ুব আলী বেপারী।

অনুষ্ঠানে আওয়ামী লীগ, অঙ্গ সহযোগী সংগঠনের নেতাকর্মী ও প্রশিক্ষণার্থীরা উপস্থিত ছিলেন।  

অনুষ্ঠানে প্রকল্পের আওতায় নারীদের বিউটিফিকেশন, ফ্যাশন ডিজাইন, ক্যাটারিং, বিজনেস ম্যানেজমেন্ট অ্যান্ড ই-কর্মাস, ইন্টেরিয়র ডিজাইন অ্যান্ড ইভেন্ট ম্যানেজমেন্ট এই পাঁচটি বিষয়ে প্রশিক্ষণ চলমান রয়েছে। আর এই প্রশিক্ষণ গ্রহণ করেন ৩৫০ জন নারী। তাদের কর্মসংস্থানের জন্য এদিন ২৯ লাখ ৯২ হাজার ৫০০ টাকা ভাতা বিতরণ করেন মন্ত্রী।

বাংলাদেশ সময়: ২১৩০ ঘণ্টা, সেপ্টেম্বর ০৭, ২০২২
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।