ঢাকা, সোমবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৯ এপ্রিল ২০২৪, ১৯ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

রাঙামাটিতে শিক্ষার্থীদের মধ্যে পাচউবোর শিক্ষাবৃত্তি

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৫২ ঘণ্টা, সেপ্টেম্বর ৭, ২০২২
রাঙামাটিতে শিক্ষার্থীদের মধ্যে পাচউবোর শিক্ষাবৃত্তি

রাঙামাটি: রাঙামাটিতে ৭৫৩ শিক্ষার্থীর মধ্যে ৬৬ লাখ ৬৩ হাজার টাকা শিক্ষা বৃত্তি দিয়েছে পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ড।

বুধবার (০৭ সেপ্টেম্বর) সকালে বোর্ডের মিলনায়তনে প্রধান অতিথি থেকে এসব বৃত্তি তুলে দেন বোর্ডের চেয়ারম্যান নিখিল কুমার চাকমা।

পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ড’র পক্ষ থেকে জানানো হয়- জেলার মেধাবী কলেজ শিক্ষার্থীদের জনপ্রতি সাত হাজার টাকা, বিশ্ববিদ্যালয়, ইঞ্জিনিয়ারিং বিভাগের শিক্ষার্থীদের জনপ্রতি ১০ হাজার টাকা করে সর্বমোট ৬৬ লাখ ৬৩ হাজার টাকা শিক্ষাবৃত্তি দেওয়া হয়।

প্রধান অতিথির বক্তব্যে নিখিল কুমরা চাকমা বলেন, বৃত্তি দেওয়ার ক্ষেত্রে কোনো বৈষম্য করা হয়নি। বৃত্তি দেওয়ার ক্ষেত্রে আমরা কিছু কৌশল অবলম্বন করেছি। বাঙালি শিক্ষার্থীর সঙ্গে বাঙালি শিক্ষার্থী, চাকমা শিক্ষার্থীর সঙ্গে চাকমা শিক্ষার্থী, ত্রিপুরা শিক্ষার্থীর সঙ্গে ত্রিপুরা শিক্ষার্থী এবং মারমা শিক্ষার্থীর সঙ্গে মারমা শিক্ষার্থীদের মেধা বাছাই করে বৃত্তি দেওয়া হয়েছে।
 
এ সময় বোর্ডের নির্বাহী প্রকৌশলী তুষিত চাকমার সভাপতিত্বে বক্তব্য রাখেন বোর্ডের ভাইস চেয়ারম্যান নুরুল আলম চৌধুরী, সদস্য প্রশাসন ইফতেখার আহমেদ, সদস্য বাস্তবায়ন হারুনুর রশীদ এবং রাঙামাটি প্রেস ক্লাবের সভাপতি সাখাওয়াত হোসেন রুবেল।

বাংলাদেশ সময়: ১৫৫২ ঘণ্টা, সেপ্টেম্বর ০৭, ২০২২
এডি/কেএআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।