ঢাকা, মঙ্গলবার, ১৬ বৈশাখ ১৪৩১, ৩০ এপ্রিল ২০২৪, ২০ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

দীর্ঘ বিরতি শেষে কনসার্টে ফিরছে শাবিপ্রবির রিম

শাবিপ্রবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০০৯ ঘণ্টা, সেপ্টেম্বর ৩, ২০২২
দীর্ঘ বিরতি শেষে কনসার্টে ফিরছে শাবিপ্রবির রিম

শাবিপ্রবি, (সিলেট): দীর্ঘ আড়াই বছর বিরতির পর আবারো কনসার্টে ফিরছে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) অন্যতম মিউজিক্যাল বিষয়ক ব্যান্ড সংগঠন রোকন ইফতেখার মেমোরিয়াল (রিম)।

আগামী শুক্রবার (৯ সেপ্টেম্বর) সন্ধ্যায় বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মিলনায়তনে গানে গানে ক্যাম্পাসকে মাতিয়ে তুলবেন সংগঠনটির সদস্যরা।

 

এ কনসার্টে আরো থাকছে দেশের জনপ্রিয় তিনটি রক ব্যান্ড, “সোনার বাংলা সার্কাস”, “কারনিভাল” এবং “বাফারিং”। এরই মধ্যে দিয়ে ফের মঞ্চ কাঁপাবেন সংগঠনটির শিল্পীরা।

“রক নেভার ডাইস ভলিউম-২” শীর্ষক এই রক কন্সার্টটির টিকেটের মূল্য ২শ’ টাকা। বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় গ্রন্থাগার ভবনের সামনে অবস্থিত সংগঠনটির ট্যান্ট থেকে টিকেট সংগ্রহ করা যাবে।

রিমের সভাপতি আশিক হোসাইন মারুফ বলেন, ১৯৯৭ সাল থেকে ক্যাম্পাসে বিভিন্ন কন্সার্ট আয়োজন করে আসছে। তারই ধারাবাহিকতা আগামী ৯ সেপ্টেম্বর রিম মিউজিক্যাল ক্লাবের আয়োজনে কনসার্ট অনুষ্ঠিত হবে। এতে বিশ্ববিদ্যালয়ের সকলে অংশগ্রহণ করতে পারবে।

তিনি আরো বলেন, বর্তমানে শিক্ষার্থীরা একাডেমিক পড়ালেখা, ক্লাস-পরীক্ষার চাপ আর অসুস্থ প্রতিযোগিতার মধ্য দিয়ে বড় হচ্ছে মন্তব্য করে সভাপতি আশিক হোসাইন মারুফ বলেন, শিক্ষার্থীদের একঘেয়েমি দূর করতে পড়ালেখার পাশাপাশি সাংস্কৃতিক চর্চার বিকল্প নেই। গান মানুষের মনকে আন্দোলিত করে, মানুষের মনে প্রশান্তির ছোয়া এনে দিতে পারে। পাশাপাশি শিক্ষার্থীদের মাঝে তৈরি হওয়া একঘেঁয়েমিও দূর করতে পারে বলে মনে করেন তিনি।  

তাই শিক্ষার্থীদেরকে রিম আয়োজিত কনসার্টটিতে অংশ গ্রহণ করতে আহ্বান জানান তিনি।

বাংলাদেশ সময়: ২০১০ ঘণ্টা, সেপ্টেম্বর ০৩, ২০২২
এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

শিক্ষা এর সর্বশেষ