ঢাকা, শুক্রবার, ১৯ বৈশাখ ১৪৩১, ০৩ মে ২০২৪, ২৩ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

'শিক্ষার্থীদের বিজ্ঞানসম্মত খাবারে অভ্যস্ত হতে হবে'

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬০৯ ঘণ্টা, আগস্ট ২৯, ২০২২
'শিক্ষার্থীদের বিজ্ঞানসম্মত খাবারে অভ্যস্ত হতে হবে'

ঢাকা: জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি জাদুঘরের মহাপরিচালক মোহাম্মাদ মুনীর চৌধুরী বলেছেন, শিক্ষার্থীদের বিজ্ঞানসম্মত খাবারে অভ্যস্ত হতে হবে, ফাস্টফুড পরিহার করতে হবে এবং ঘরে তৈরি খাবার খেতে হবে। নিয়ম-নিষ্ঠা ও মূল্যবোধে সমৃদ্ধ সুস্থ ও সুখী জীবন গড়ে তুলতে হবে।

সোমবার (২৯ আগস্ট) জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি জাদুঘরে ‘মহামারিকালীন স্বাস্থ্য সুরক্ষা: টিকাদান কর্মসূচি এবং করোনাকালীন স্বাস্থ্য সুরক্ষা’ শীর্ষক দুটি বিজ্ঞান বক্তৃতা ও কুইজ প্রতিযোগিতা অনুষ্ঠানে তিনি একথা বলেন।  

মুনীর চৌধুরী বলেন, মানুষের ভোগবাদী প্রবণতা পৃথিবীর প্রাকৃতিক সম্পদকে হ্রাস করছে। জীবনকে প্রকৃতির সঙ্গে সমন্বয় করে পরিচালনা করতে হবে।

অনুষ্ঠানে বাংলাদেশ শিল্প কারিগরি সহায়তা কেন্দ্র (বিটাক) থেকে অর্ধশতাধিক প্রশিক্ষণার্থী এবং ভারতেশ্বরী হোমস, মির্জাপুর, টাঙ্গাইল থেকে ২৫০ জন শিক্ষার্থী অংশগ্রহণ করেন। শিক্ষার্থীদের জন্য জাদুঘরে ভ্রাম্যমাণ বিজ্ঞান প্রদর্শনীর আয়োজন করা এবং বিজয়ী শিক্ষার্থীদের বিজ্ঞান জাদুঘরের পক্ষ থেকে বৈচিত্র্যপূর্ণ স্মারক উপহার দেওয়া হয়।

বাংলাদেশ সময়: ১৬০৮ ঘণ্টা, আগস্ট ২৯, ২০২২
এসএমএকে/আরআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।