ঢাকা, শুক্রবার, ২২ আশ্বিন ১৪২৯, ০৭ অক্টোবর ২০২২, ১০ রবিউল আউয়াল ১৪৪৪

শিক্ষা

ফেসবুকে চা-শ্রমিক মা’কে নিয়ে পোস্ট, বহু চাকরির প্রস্তাব পাচ্ছেন ঢাবি ছাত্র

ইউনিভার্সিটি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২০৮ ঘণ্টা, আগস্ট ১৯, ২০২২
ফেসবুকে চা-শ্রমিক মা’কে নিয়ে পোস্ট, বহু চাকরির প্রস্তাব পাচ্ছেন ঢাবি ছাত্র সন্তোষ রবি দাস

ঢাকা বিশ্ববিদ্যালয়, (ঢাবি) : সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে সম্প্রতি নিজের চা-শ্রমিক মা’কে নিয়ে একটি আবেগঘন পোস্ট দিয়েছিলেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্র সন্তোষ রবি দাস। জানিয়েছিলেন তার মায়ের অক্লান্ত পরিশ্রম ও ত্যাগের কথা।

পোস্টটি ভাইরাল হওয়ার পর ঢাবির মার্কেটিং বিভাগে ২০১৫-১৬ সেশনে এমবিএ করা এ ছাত্র পাচ্ছেন নানা চাকরির প্রস্তাব। বিভিন্ন জায়গা থেকে পাওয়া প্রস্তাবের ব্যাপারে গণমাধ্যমকে জানিয়েছে রবি নিজেই।

বাংলানিউজকে রবি বলেন, স্নাতকোত্তর শেষ করার পর বিসিএসসহ বিভিন্ন ব্যাংকের নিয়োগ পরীক্ষা দিয়েছি। প্রাইমারি পরীক্ষায় লিখিততে উত্তীর্ণ হয়ে মৌখিক পরীক্ষাও দিয়েছি। কিন্তু কোনোটারই ফল প্রকাশ হয়নি। এর মধ্যে চা-শ্রমিকদের আন্দোলন চলাকালে আমার জন্মের পর থেকে মায়ের নানা ত্যাগ-তিতিক্ষার কথা জানিয়ে ফেসবুকে একটি পোস্ট দিই। সেটি ভাইরাল হওয়ার পর জেলা প্রশাসনসহ বিভিন্ন জায়গা থেকে আমাকে চাকরির প্রস্তাব দেওয়া হচ্ছে।

ঢাবির এ ছাত্র আরও বলেন, আমার সাথে জেলা প্রশাসন থেকে যোগাযোগ করা হয়েছে। হয়ত কোনো উচ্চ বিদ্যালয়ে খণ্ডকালীন শিক্ষকতার প্রস্তাব থাকতে পারে। রোববার (২১ আগস্ট) বাড়ি গেলে জানতে পারব। এছাড়া আনোয়ার গ্রুপ, ম্যাক্সমন গ্রুপ, ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক সিদ্দিকী নাজমুল আলম, এসএম জাকির হোসাইন, গোলাম রব্বানী ব্যক্তিগতভাবে যোগাযোগ করে বায়োডাটা নিয়েছেন।

বাংলাদেশ সময় : ১২০৮ ঘণ্টা, আগস্ট ১৯, ২০২২
এসকেবি/এমজে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa