ঢাকা, বুধবার, ২০ আশ্বিন ১৪২৯, ০৫ অক্টোবর ২০২২, ০৮ রবিউল আউয়াল ১৪৪৪

শিক্ষা

এক্সিম ব্যাংক কৃষি বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার মনিরুল

ইউনিভার্সিটি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪২৬ ঘণ্টা, আগস্ট ৯, ২০২২
এক্সিম ব্যাংক কৃষি বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার মনিরুল

ঢাকা বিশ্ববিদ্যালয়: এক্সিম ব্যাংক কৃষি বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার হিসেবে নিয়োগ পেয়েছেন কানাডিয়ান ইউনিভার্সিটি অব বাংলাদেশের ভর্তি ও জনসংযোগ শাখার পরিচালক মো. মনিরুল ইসলাম রিন্টু।

তিনি বলেন, আমি গত ১ আগস্ট এক্সিম ব্যাংক কৃষি বিশ্ববিদ্যালয়ে রেজিস্ট্রার হিসেবে যোগদান করেছি।

বিশ্ববিদ্যালয়ের অগ্রগতির জন্য সর্বোচ্চটা দিয়ে নিজের কর্তব্য সম্পন্ন করব।

মনিরুল ইসলাম রিন্টু মাসিক শিক্ষাধারার পত্রিকার সম্পাদক। এছাড়া তিনি প্রাইভেট ইউনিভার্সিটি পাবলিক রিলেশন্স অফিসার্স অ্যাসোসিয়েশনের (পুপরোয়া) বর্তমান সভাপতি এবং প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক, বাংলাদেশ পাবলিক রিলেশনস অ্যাসোসিয়েশনের (বিপিআরএ) শিক্ষা ও গবেষণা বিষয়ক সম্পাদক, ঢাকা ইউনিভার্সিটি অ্যালামনাই অ্যাসোসিয়েশনের (ডিইউএএ) আজীবন সদস্য, ঢাকা বিশ্ববিদ্যালয়ের আজীবন রেজিস্টার্ড গ্র্যাজুয়েট, রাষ্ট্রবিজ্ঞান অ্যালামনাই অ্যাসোসিয়েশনের (পিএসএএ) আজীবন সদস্য, বাংলাদেশ জনসংযোগ সমিতির কার্যনির্বাহী সদস্য এবং রোটারি ক্লাব অব ঢাকা পূর্বাশার আজীবন সদস্য।

এছাড়াও তিনি ইউরোপিয়ান ইউনিভার্সিটি অব বাংলাদেশের ভর্তি ও জনসংযোগ শাখার পরিচালক হিসেবে ২০১২ থেকে থেকে ২০২১ পর্যন্ত একই পদে দায়িত্ব পালন করেন।

মনিরুল ইসলাম একটি স্বনামধন্য একটি ওষুধ কোম্পানির প্রতিনিধি হিসেবে কর্মজীবন শুরু করেন। এরপর ১৯৯০ সালে তিনি সাংবাদিকতা পেশায় মনোনিবেশ করেন। দুই দশকেরও বেশি সময় ধরে তিনি নিজেকে এই পেশায় নিয়োজিত রাখেন। তারপর ২০০৬ সালে গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার থেকে ঘোষণাপত্র নিয়ে ‘শিক্ষাধারা’ নামে মাসিক পত্রিকা প্রকাশ করতে শুরু করেন, যা এখন পর্যন্ত সুনামের সাথে প্রকাশ করছে। ‘শিক্ষাধারা’ সম্পাদক ও প্রকাশক হিসেবে মনিরুল ইসলাম রিন্টু এখনো তার দায়িত্ব পালন করছেন।

মনিরুল ইসলাম রিন্টু ১৯৮৮ সালে এবং ১৯৯৩ সালে ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে পর্যায়ক্রমে রাষ্ট্রবিজ্ঞানে বিএ (অনার্স) এবং স্নাতকোত্তর ডিগ্রি অর্জন করেন।

বাংলাদেশ সময়: ১৪২৫ ঘণ্টা, আগস্ট ০৯, ২০২২
এসকেবি/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa