ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

ছিনতাইয়ের অভিযোগে কাব্যের সহযোগী ইবি থেকে বহিষ্কার 

ইবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২৫ ঘণ্টা, জুলাই ২৩, ২০২২
ছিনতাইয়ের অভিযোগে কাব্যের সহযোগী ইবি থেকে বহিষ্কার  কাব্যের সহযোগী আল-আমিন

ইবি (কুষ্টিয়া): ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) প্রধান ফটকের সামনে কাভার্ডভ্যান আটকে ছিনতাই, সশস্ত্র মহড়া, সাংবাদিকদের হুমকি দিয়ে ছাত্রলীগ কর্মী কাব্য বিশ্ববিদ্যালয় থেকে বহিষ্কার হওয়ার পর এবার তার সহযোগী আল-আমিনকে বহিষ্কার করেছে প্রশাসন।
 
শনিবার (২৩ জুলাই) বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার দপ্তর সূত্রে এ তথ্য জানা যায়।

আল আমিনকে ছিনতাইয়ের অভিযোগে বহিষ্কার করা হয়েছে।

বহিষ্কৃত শিক্ষার্থী আল-আমিন বায়োমেডিক্যাল ইঞ্জিনিয়ারিং বিভাগের ২০১৯-২০ শিক্ষাবর্ষের। তিনি ছাত্রলীগ কর্মী ও শাখা ছাত্রলীগ নেতা শাহজালাল সোহাগের অনুসারী।

জানা গেছে, গত ১৮ জুলাই দিনগত রাতে ক্যাম্পাসের প্রধান ফটকে চাকা ফেটে দাঁড়িয়ে পড়ে মালবাহী একটি কাভার্ডভ্যান। ওই গাড়িটির চালক ও সহযোগীকে মারধর করে পাঁচ হাজার টাকা ও গাড়ির চাবি ছিনিয়ে নেন আইন বিভাগের ২০১৮-১৯ শিক্ষাবর্ষের শিক্ষার্থী রেজওয়ান সিদ্দিক কাব্য ও বায়োমেডিক্যাল ইঞ্জিনিয়ারিং বিভাগের ২০১৯-২০ শিক্ষাবর্ষের শিক্ষার্থী আল-আমিন হোসেন। তারা দু’জনই শাখা ছাত্রলীগ নেতা শাহজালাল সোহাগের কর্মী।

বিষয়টি গণমাধ্যমে প্রকাশ হলে বিশ্ববিদ্যালয়ের নিরাপত্তা কর্মকর্তা ও সাংবাদিকদের ওপর কাব্য চড়াও হন। তাদের খুঁজতে ক্যাম্পাসে দেশীয় অস্ত্র নিয়ে মহড়া দেন কাব্য ও তার সহযোগীরা। পরে সন্ধ্যা ৭টার দিকে তারা ক্যাম্পাসের বীরশ্রেষ্ঠ হামিদুর রহমান মিলনায়তনে অবস্থিত প্রেস কর্নারে এলে প্রক্টরিয়াল বডিকে বিষয়টি অবহিত করা হয়। পরে প্রক্টরিয়াল বডির উপস্থিতিতে ইবি থানা পুলিশ কাব্যকে দেশীয় অস্ত্রসহ আটক করে। তবে তার অন্য সহযোগীরা পালিয়ে যান।

রেজিস্ট্রার দপ্তর সূত্রে জানা গেছে, সংশ্লিষ্ট ঘটনায় আইন বিভাগের কাব্যকে ইতোমধ্যে সাময়িক বহিষ্কার ও তিন সদস্য বিশিষ্ট তদন্ত কমিটি গঠন করা হয়েছে। একই ভাবে বায়োমেডিক্যাল ইঞ্জিনিয়ারিং বিভাগের আল-আমিনকে সাময়িক বহিষ্কার ও পূর্বে গঠিত তদন্ত কমিটিকে এ ঘটনা তদন্তের দায়িত্ব দেওয়া হয়েছে।

বাংলাদেশ সময়: ২০২০ ঘণ্টা, জুলাই ২৩, ২০২২
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।