ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

শিক্ষা

ধর্ম নিয়ে পাঠ্যবই থেকে কোনো কিছু সরানো হয়নি: শিক্ষামন্ত্রী

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬১৪ ঘণ্টা, জুলাই ২৩, ২০২২
ধর্ম নিয়ে পাঠ্যবই থেকে কোনো কিছু সরানো হয়নি: শিক্ষামন্ত্রী শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি

চাঁদপুর: শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি বলেছেন, ধর্ম নিয়ে পাঠ্যবই থেকে কোনো কিছু সরানো হয়নি এবং যুক্ত করাও হয়নি, যা বলা হচ্ছে তা সম্পূর্ণ মিথ্যা। বিদেশে থেকে সামাজিক যোগাযোগ মাধ্যমে বিএনপি জামাত-শিবিরের একটি অংশ এ নিয়ে গুজব ছড়াচ্ছে।

 

 শনিবার (২৩ জুলাই) দুপুরে চাঁদপুর সদর উপজেলা পরিষদ মিলনায়তনে এক অনুষ্ঠানে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এ কথা বলেন তিনি।

দীপু মনি বলেন, যারা এই দেশে ধর্মের দোহাই দিয়ে ধর্মভীরু মানুষকে বিভ্রান্ত করে ঘোলা পানিতে মাছ শিকার করতে চায়, যারা নির্বাচনকে সামনে রেখে দেশে অস্থিতিশীল করতে চায়, তারাতো ওই সংসদ সদস্যের ভুল তথ্যের ভিডিও দিয়ে মানুষকে বিভ্রান্ত করছে এবং উত্তেজিত করছে। তাদের বিরুদ্ধে চাইলেও সরাসরি কোনো ব্যবস্থা নেওয়া যায় না। সুতরাং মানুষকে সচেতন এবং দায়িত্বশীল হতে হবে।

এ সময় উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো. ইমতিয়াজ হোসেন, অতিরিক্ত পুলিশ সুপার (অপরাধ ও প্রশাসন) সুদীপ্ত রায়, চাঁদপুর সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান নুরুল ইসলাম নাজিম দেওয়ান, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ফাহমিদা হক, সদর উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান মো. আইয়ুব আলী বেপারীসহ স্থানীয় আওয়ামী লীগ নেতৃবৃন্দ।

সম্প্রতি জাতীয় পার্টির সংসদ সদস্য ফখরুল ইমাম জাতীয় সংসদে তৃতীয় থেকে অষ্টম শ্রেণি পর্যন্ত পাঠ্যবই থেকে ধর্মীয় বেশ কিছু বিষয় সরিয়ে দেওয়া হয়েছে বলে বক্তব্য দেন। এরপর থেকেই এ নিয়ে আলোচনা-সমালোচনা হচ্ছে।  

বাংলাদেশ সময় : ১৬১০ ঘণ্টা, ২৩ জুলাই, ২০২২
ইআর

 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।