ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

আমরা চাই শিক্ষার্থীরা হাতে কলমে শিখবে: দীপু মনি

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট   | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৫৯ ঘণ্টা, জুলাই ২১, ২০২২
আমরা চাই শিক্ষার্থীরা হাতে কলমে শিখবে: দীপু মনি

সিরাজগঞ্জ: শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি বলছেন, স্বাস্থ্য-পুষ্টি উন্নয়ন ও নেতৃত্বের গুণাবলী বিকাশে সব স্কুল ক্লাবকে উৎসাহিত করতে হবে। আমরা চাই শিক্ষার্থীরা যা শিখবে, হাতে কলমে শিখবে।

নতুন শিক্ষাক্রমকে সেভাবেই সাজিয়েছি। স্বাস্থ্য সুরক্ষা ক্লাবের কার্যক্রমও একই পথে হাঁটছে।

বৃহস্পতিবার (২১ জুলাই) সিরাজগঞ্জে মাধ্যমিক বিদ্যালয়ে অধ্যয়নরত কিশোর-কিশোরীদের নিয়ে গঠিত, স্বাস্থ্য সুরক্ষা ক্লাব পরিদর্শনকালে তিনি এসব কথা বলেন।

স্বাস্থ্য সুরক্ষা ক্লাব কার্যক্রমের জন্য স্বাস্থ্য সুরক্ষা ফাউন্ডেশনকে ধন্যবাদ জানিয়ে শিক্ষামন্ত্রী বলেন, স্কুল পর্যায় থেকেই শিক্ষার্থীদের মধ্যে স্বাস্থ্য-পুষ্টি উন্নয়ন ও নেতৃত্বের গুণাবলী বিকাশে স্কুল ক্লাব কার্যক্রমকে উৎসাহিত করা জরুরি। এই ক্লাবের মাধ্যমে শিক্ষার্থীরা স্বাস্থ্য ও পুষ্টি বিষয়ের পাশাপাশি বিভিন্ন সামাজিক কার্যক্রমের ব্যাপারে সরাসরি জ্ঞানলাভ করছে। দেশের শিক্ষা প্রতিষ্ঠানগুলোতে এ ধরনের আরও ক্লাবকে আমরা উৎসাহিত করতে চাই।

অনুষ্ঠানে অধ্যাপক ডা. মো. হাবিবে মিল্লাত এমপি, অধ্যাপক ডা. মো. আব্দুল আজিজ এমপি, মমিন মণ্ডল এমপি, স্বাস্থ্য সুরক্ষা ফাউন্ডেশনের পরিচালক ড. রফিকুল ইসলাম বক্তব্য রাখেন।

এরপর দুপুরে বেলকুচি উপজেলার মাজেদা আদিল স্মরণীয় উচ্চ বিদ্যালয়ে শিক্ষা কার্যক্রম পরিদর্শন করেন মন্ত্রী। পরিদর্শন শেষে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে দিপু মনি বলেন, সরকার দুর্গম চরাঞ্চলের শিক্ষা ব্যবস্থাকে উন্নত করার পরিকল্পনা নিয়েছে। সিরাজগঞ্জ
যেহেতু নদী ভাঙন এলাকা, সেহেতু এখানে চরাঞ্চলে অনেক মানুষের বসবাস। তাই এ অঞ্চলের শিক্ষার মানকে শহরের সঙ্গে তাল মিলিয়ে শিক্ষা ব্যবস্থার উন্নতি করা হবে।

শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি বলেন, চরাঞ্চলের জন্য শিক্ষক ও জনবল কম রয়েছে। অঞ্চলভিত্তিক গুরুত্ব দিয়ে শিক্ষক নিয়োগের মাধ্যমে শিক্ষা কার্যক্রম আরও বেগবান করা হবে। একই সঙ্গে প্রাথমিক ও মাধ্যমিক পর্যায়ে পাঠ্যবইয়ের পাশাপাশি কারিকুলাম শিক্ষাও দেওয়া হবে। এ সময় সিরাজগঞ্জ-৫ আসনের সংসদ সদস্য সভাপতি আব্দুল মমিন মণ্ডল, অতিরিক্ত জেলা প্রশাসক মনির হোসেন, সিনিয়র সহকারী পুলিশ সুপার সিদ্দিক আহম্মেদ, জেলা শিক্ষা অফিসার মো. শফিউল্লাহ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আনিসুর রহমান ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বেগম আশানুর বিশ্বাস উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৭৫৫ ঘণ্টা, জুলাই ২১, ২০২২
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad