ঢাকা, শুক্রবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

দক্ষিণ অঞ্চলে দ্রুত রেলসেবা নিশ্চিতের দাবি

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৪৯ ঘণ্টা, জুলাই ২১, ২০২২
দক্ষিণ অঞ্চলে দ্রুত রেলসেবা নিশ্চিতের দাবি

বরিশাল: বাংলাদেশ রেলওয়ের অব্যবস্থাপনা ও দুর্নীতি প্রতিরোধে ঢাকা বিশ্ববিদ্যালয় শিক্ষার্থী মহিউদ্দীন রনির ৬ দফা দাবি বাস্তবায়নে এবং দক্ষিণ অঞ্চলে দ্রুত রেল সেবা চালুর দাবিতে বরিশালে মানববন্ধন কর্মসূচি পালন করা হয়।  

সর্বস্তরের জনগণের ব্যানারে বৃহস্পতিবার (২১ জুলাই ) বরিশাল অশ্বিনী কুমার হলে সামনে মানববন্ধন কর্মসূচি পালন করা হয়।

মানববন্ধন কর্মসূচির আহ্বায়ক শেখ সুমনের সভাপতিত্বে বক্তব্য দেন, সমাজকর্মী ডা. মনিষা চক্রবর্তী, বরিশাল বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী নাভিদ নাসিফ,মহিলা কলেজের শিক্ষার্থী অদিতি, ভোলার শিক্ষার্থী সরদার রাইয়ান, বরিশাল কলেজের শিক্ষার্থী তামিম,পলিটেকনিক শিক্ষার্থী জহিরুল ইসলাম জিতু ও শিক্ষার্থী কামরুন ইসলাম মোহনা।

মানববন্ধন কর্মসূচিতে বক্তারা বলেন, বরিশালের সন্তান ঢাকা বিশ্ববিদ্যালয় শিক্ষার্থী মহিউদ্দীন রনি বাংলাদেশের রেলওয়ের অবস্থাপনা রোধে যে ৬ দফা দাবি করেছেন তা শতভাগ যৌক্তিক। বাংলাদেশের যোগাযোগ ব্যবস্থায় বড় ভূমিকা পালন করে রেল। অথচ এই রেলে দুর্নীতি সবচেয়ে বেশি। সহজ ডট কম নামের প্রতিষ্ঠানটি টিকিট নিয়েও দুর্নীতি করে আসছে এমন অভিযোগ অনেক ভুক্তভোগীর।

এই পরিবহন সেক্টরে অব্যবস্থাপনা নিয়ন্ত্রণ করে দুর্নীতি বন্ধ করতে হবে। বাংলাদেশের একমাত্র বিভাগীয় শহর বরিশালে এখন পর্যন্ত কোনো রেল সংযোগ নেই। মু্ক্তিযুদ্ধের পর থেকে দক্ষিণ অঞ্চলের জনগণ রেলসেবা থেকে বঞ্চিত। তাই অতিদ্রুত রেলসেবা দিতে হবে।

মানববন্ধনে উপস্থিত সকলে মহিউদ্দীন রনির ৬ দফা দাবির পক্ষে অবস্থান করেন। বাংলাদেশকে দুর্নীতি মুক্ত করার জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনার হস্তক্ষেপ কামনা করেন।

বাংলাদেশ সময়: ১৭৪৭ ঘণ্টা, জুলাই ২১, ২০২২
এমএস/এসআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।