ঢাকা, মঙ্গলবার, ১৭ বৈশাখ ১৪৩১, ৩০ এপ্রিল ২০২৪, ২০ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

রাতে ছিনতাই-দিনে সশস্ত্র মহড়া, অস্ত্রসহ আটক সেই ছাত্রলীগ কর্মী

ইবি করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৪৭ ঘণ্টা, জুলাই ২১, ২০২২
রাতে ছিনতাই-দিনে সশস্ত্র মহড়া, অস্ত্রসহ আটক সেই ছাত্রলীগ কর্মী

ইবি: মধ্যরাতে ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) প্রধান ফটকের সামনে কুষ্টিয়া-খুলনা মহাসড়কে ছিনতাইয়ে অভিযুক্ত ইবি ছাত্রলীগ কর্মী রেজওয়ান সিদ্দিকী কাব্যকে এবার দেশীয় অস্ত্রসহ গ্রেফতার করেছে পুলিশ।

মঙ্গলবার (১৯ জুলাই) রাতে বিশ্ববিদ্যালয়ের টিএসসিসি থেকে তাকে আটক করা হয়।

এসময় তার সঙ্গে থাকা সহযোগীরা পালিয়ে যান।  

এর আগে বিকেলে কাব্য ক্যম্পাসে রামদা নিয়েও মহড়া দেন বলে ক্যাম্পাসের কয়েকজন শিক্ষার্থী জানিয়েছেন। অভিযুক্ত ওই রেজওয়ান সিদ্দিকী কাব্য বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের ২০১৮-১৯ শিক্ষাবর্ষের শিক্ষার্থী।  

এর আগে সোমবার (১৮ জুলাই) রাতে ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) প্রধান ফটকের সামনে মামুন শেখ নামে এক ট্রাক ড্রাইভারের থেকে ছিনতাইয়ের অভিযোগ ওঠে কাব্য ও আল আমিন নামে দুই ছাত্রলীগ কর্মীর বিরুদ্ধে।  

এসময় গাড়ির চালক ও সহযোগীকে মারধর করে পাঁচ হাজার টাকা ও গাড়ির চাবি ছিনিয়ে নেন কাব্য ও বায়োমেডিক্যাল ইঞ্জিনিয়ারিং বিভাগের ২০১৯-২০ শিক্ষাবর্ষের শিক্ষার্থী আল আমিন হোসেন।

বিষয়টি গণমাধ্যমে প্রকাশ হলে সাংবাদিকদের খুঁজতে ক্যাম্পাসে দেশীয় অস্ত্র নিয়ে মহড়া দেন অভিযুক্ত ও তার সহযোগীরা। একই সঙ্গে বিশ্ববিদ্যালয়ের নিরাপত্তা কর্মকর্তা আব্দুস সালাম সেলিমকেও খুঁজে বেড়ান তারা। পরে সন্ধ্যা ৭টায় তারা ক্যাম্পাসের টিএসসিসিতে অবস্থিত প্রেস কর্নারে আসেন।

বিষয়টি প্রক্টরিয়াল বডিকে জানানো হলে সহকারী প্রক্টর ড. শফিকুল ইসলাম, ড. আমজাদ হোসেন, ড. মুর্শিদ আলম, শরিফুল ইসলাম জুয়েল, নিরাপত্তা কর্মকর্তা আব্দুস সালাম সেলিমসহ নিরাপত্তাকর্মীরা উপস্থিত হন। তাদের সামনেই বিভিন্নভাবে হুমকি দিতে থাকেন। এ সময় প্রক্টরিয়াল বডি চাপাতিসহ কাব্যকে আটক করে ইবি থানা পুলিশে সোপর্দ করে। তবে এর আগেই তার সহযোগীরা পালিয়ে যান।

প্রক্টর অধ্যাপক ড. জাহাঙ্গীর হোসেন বলেন, অভিযোগ পেয়েই প্রক্টরিয়াল বডি ঘটনাস্থলে গিয়ে তাকে অস্ত্রসহ আটক করে পুলিশে দেয়। আইন অনুযায়ী তাদের ব্যবস্থা নেওয়া হবে।

বাংলাদেশ সময়: ১২২৩ ঘণ্টা, জুলাই ২১, ২০২২
নিউজ ডেস্ক 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।