ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

শিক্ষা

শিক্ষকদের সিনিয়র-জুনিয়র ‘বৈষম্য’ দূর করার দাবি

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫০৫ ঘণ্টা, জুলাই ১৬, ২০২২
শিক্ষকদের সিনিয়র-জুনিয়র ‘বৈষম্য’ দূর করার দাবি

ঢাকা: প্রাথমিক শিক্ষকদের মধ্যে সিনিয়র-জুনিয়র তথা জ্যেষ্ঠতার ভিত্তিতে বেতন ভাতা ও অন্যান্য সুযোগ-সুবিধা নির্ধারণ ‘বৈষম্য’ নিরসনের দাবি জানিয়েছে বাংলাদেশ প্রাথমিক শিক্ষক সমিতি।

শনিবার (১৬ জুলাই) জাতীয় প্রেসক্লাব মিলনায়তনে সংগঠনের ঈদ পুনর্মিলনী ও কেন্দ্রীয় কমিটির সভায় কেন্দ্রীয় নেতারা এই দাবি জানিয়েছেন।

সভায় বক্তারা সহকারী শিক্ষক থেকে শতভাগ পদোন্নতি, সহকারী শিক্ষকদের দশম গ্রেড ও প্রধান শিক্ষকদের নবম গ্রেড দেওয়া, চলতি দায়িত্বকে স্থায়ী দায়িত্বে পদোন্নতি, ১০ থেকে ১৬ উচ্চতর গ্রেডের জটিলতা নিরসন এবং সিনিয়র-জুনিয়র বেতন বৈষম্য নিরসনের দাবি জানান।

কেন্দ্রীয় কমিটির সভাপতি আবুল কাশেমের সভাপতিত্বে ও সাংগঠনিক সম্পাদক মো. সিরাজুল ইসলামের পরিচালনায় সভায় বক্তব্য রাখেন সাধারণ সম্পাদক মোস্তাফিজুর রহমান শাহীন, নির্বাহী সাধারণ সম্পাদক মোয়াজ্জেম হোসেন শাহীন, সিনিয়র যুগ্ম-সম্পাদক জাহিদুজ্জামান গগন, মহিলাবিষয়ক সম্পাদক খায়রুন্নাহার লিপিসহ কেন্দ্রীয় ও সারাদেশ থেকে আগত সমিতির প্রতিনিধিরা।

বাংলাদেশ সময়: ১৫০৩ ঘণ্টা, জুলাই ১৬, ২০২২
এমকে/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।