ঢাকা, শুক্রবার, ৪ ভাদ্র ১৪২৯, ১৯ আগস্ট ২০২২, ২০ মহররম ১৪৪৪

শিক্ষা

ঢাবির ‘ক’ ইউনিটে পাস ১০.৩৯ শতাংশ

ইউনিভার্সিটি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩০০ ঘণ্টা, জুলাই ৪, ২০২২
ঢাবির ‘ক’ ইউনিটে পাস ১০.৩৯ শতাংশ

ঢাবি: ঢাকা বিশ্ববিদ্যালয়ে ২০২১-২২ শিক্ষাবর্ষে ক ইউনিটের অধীন বিজ্ঞান অনুষদভুক্ত প্রথম বর্ষ স্নাতক সম্মান শ্রেণিতে ভর্তি পরীক্ষার ফল প্রকাশ করা হয়েছে। এতে ১০.৩৯ শতাংশ শিক্ষার্থী উত্তীর্ণ হয়েছে।

সোমবার (০৪ জুলাই) সাড়ে ১২টার পর ঢাবি উপাচার্য অধ্যাপক ড. আখতারুজ্জামান আব্দুল মতিন ভার্চ্যুয়াল ক্লাসরুমে আনুষ্ঠানিকভাবে এই ফলাফল প্রকাশ করেন। এ সময় উপস্থিত ছিলেন ভর্তি পরীক্ষার সমন্বয়কারী ফার্মেসি অনুষদের ডিন অধ্যাপক সীতেশ চন্দ্র বাছার।

পরীক্ষায় অংশ নিয়েছিল ক লাখ ১০ হাজার ৩৭৪ জন শিক্ষার্থী। এর মধ্যে উত্তীর্ণ হয় ১১ হাজার ৪৬৬ জন।

পরীক্ষার বিস্তারিত ফলাফল এবং ভর্তি প্রক্রিয়া সম্পর্কে বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে জানা যাবে। এছাড়া  DU KA লিখে রোল নম্বর লিখে ১৬৩২১ নম্বরে পাঠালে  ফিরতি এসএমএস’এ ভর্তিচ্ছুরা তার ফলাফল জানতে পারবে।

ইউনিটের পরীক্ষার মধ্য দিয়ে উত্তীর্ণরা বিজ্ঞান অনুষদ, জীববিজ্ঞান অনুষদ, ফার্মেসি অনুষদ, ইঞ্জিনিয়ারিং অ্যান্ড টেকনোলজি অনুষদ, আর্থ অ্যান্ড এনভায়রনমেন্টাল সায়েন্সস অনুষদভুক্ত বিভাগসমূহ এবং পরিসংখ্যান গবেষণা ও শিক্ষণ ইনস্টিটিউট, পুষ্টি ও খাদ্য বিজ্ঞান ইনস্টিটিউট, তথ্য প্রযুক্তি ইনস্টিটিউট, ইনস্টিটিউট অব লেদার ইঞ্জিনিয়ারিং অ্যান্ড টেকনোলজি এবং শিক্ষা ও গবেষণা ইনস্টিটিউটের এক হাজার ৭৮১ আসনে ভর্তি হবে।

বাংলাদেশ সময়: ১৩০০ ঘণ্টা, জুলাই ০৪, ২০২২
এসকেবি/কেএআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa