ঢাকা, শুক্রবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

শিক্ষা

মেধার সঠিক প্রতিফলন ঘটাতে প্রযুক্তির সর্বোত্তম ব্যবহার করতে হবে

ইউনিভার্সিটি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩১৯ ঘণ্টা, জুন ২৯, ২০২২
মেধার সঠিক প্রতিফলন ঘটাতে প্রযুক্তির সর্বোত্তম ব্যবহার করতে হবে

ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি): মেধা, মনন ও প্রজ্ঞার সঠিক প্রতিফলন ঘটানোর জন্য প্রযুক্তির সর্বোত্তম ব্যবহার করতে হবে। সেই সঙ্গে শ্রেণিকক্ষের শিক্ষার পাশাপাশি সহশিক্ষা কার্যক্রমকে সমানভাবে চর্চা করতে শিক্ষার্থীদের প্রতি আহ্বান জানিয়েছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রো-ভাইস চ্যান্সেলর (শিক্ষা) অধ্যাপক ড. এ এস এম মাকসুদ কামাল।

মঙ্গলবার (২৮ জুন) ছাত্র-শিক্ষক কেন্দ্র মিলনায়তনে (টিএসসি) ঢাবির উপাদানকল্প শিক্ষাপ্রতিষ্ঠান বাংলাদেশ গার্হস্থ্য অর্থনীতি কলেজের কৃতী শিক্ষার্থীদের বৃত্তি প্রদান ও সাংস্কৃতিক অনুষ্ঠানে তিনি এ আহ্বান জানান।

কলেজের গভর্নিং বডির চেয়ারম্যান অধ্যাপক ড. মো. আনোয়ার হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠানে ঢাবি জীববিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক ড. এ কে এম মাহবুব হাসান বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন। স্বাগত বক্তব্য দেন কলেজের অধ্যক্ষ রুপশ্রী চৌধুরী।

অধ্যাপক ড. এ এস এম মাকসুদ কামাল বলেন, নারী-পুরুষের সম্মিলিত প্রচেষ্টায় বাংলাদেশ আজ উন্নয়ন ও সমৃদ্ধির পথে এগিয়ে যাচ্ছে। নারীরা তাদের যোগ্যতা ও কর্মদক্ষতা দিয়ে সমাজের সর্বক্ষেত্রে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে চলেছে।

অনুষ্ঠানে ১০জন মেধাবী শিক্ষার্থীকে বৃত্তি দেওয়া হয়। তারা হলেন- মোসাম্মৎ শাহিনুর আক্তার, তাইয়্যেবা আক্তার, ঝর্ণা আক্তার লাভলী, মালিহা মমতাজ, ফাতেমা হোসাইন দিশা , মোসাম্মৎ সাবরিনা মমতাজ, সুমাইয়া আক্তার সারা, শ্রাবণী রায়, সায়কা আনজুম এবং সানজানা শাজনিন আনিকা। অনুষ্ঠানের দ্বিতীয় পর্বে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশিত হয়।

বাংলাদেশ সময়: ১৩১৯ ঘণ্টা, জুন ২৮, ২০২২
এসকেবি/এমএমজেড

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।