ঢাকা, বৃহস্পতিবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৮ এপ্রিল ২০২৪, ০৮ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

প্রেসিডেন্ট’স রোভার স্কাউট অ্যাওয়ার্ড পেলেন শাবিপ্রবির রাকিব

শাবিপ্রবি করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৪৩ ঘণ্টা, জুন ২৮, ২০২২
প্রেসিডেন্ট’স রোভার স্কাউট অ্যাওয়ার্ড পেলেন শাবিপ্রবির রাকিব

শাবিপ্রবি (সিলেট): রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ কর্তৃক প্রদানকৃত বাংলাদেশ স্কাউটসের রোভার শাখার সর্বোচ্চ অ্যাওয়ার্ড প্রেসিডেন্ট’স রোভার স্কাউট অ্যাওয়ার্ড (পিআরএস) পেলেন শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) লোকপ্রশাসন বিভাগের চতুর্থ বর্ষের শিক্ষার্থী মো. রাকিব হাসান শিপু।

মঙ্গলবার (২৮ জুন) সকালে বিষয়টি নিশ্চিত করেন অ্যাওয়ার্ডপ্রাপ্ত শিক্ষার্থী মো. রাকিব হাসান শিপু।

তিনি জানান, সোমবার (২৭ জুন) বাংলাদেশ স্কাউটসের ৫০ তম বার্ষিক সাধারণ সভা এবং প্রেসিডেন্ট’স স্কাউট অ্যাওয়ার্ড ও প্রেসিডেন্ট’স রোভার স্কাউট অ্যাওয়ার্ড  বিতরণ অনুষ্ঠান সম্পন্ন হয়।  

বিশেষ এই আয়োজনে বঙ্গভবন থেকে প্রধান অতিথি হিসেবে ভার্চ্যুয়ালি উপস্থিত থেকে রাষ্ট্রপতি ও চিফ স্কাউট মো. আব্দুল হামিদ এ অ্যাওয়ার্ড প্রদান করেন। এতে রাষ্ট্রপতির পক্ষ থেকে অ্যাওয়ার্ড ও সনদ হস্তান্তর করেন বাংলাদেশ স্কাউটসের প্রধান জাতীয় কমিশনার ও দুর্নীতি দমন কমিশনের কমিশনার (অনুসন্ধান) ড. মো. মোজাম্মেল হক খান।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বাংলাদেশ স্কাউটসের সভাপতি এবং প্রধানমন্ত্রীর সাবেক মুখ্য সচিব ও এসডিজি বিষয়ক সাবেক মুখ্য সমন্বয়ক মো. আবুল কালাম আজাদ। সারা দেশ থেকে ১৪ জন কৃতি রোভার স্কাউট ২০২০ সালে পিআরএস অ্যাওয়ার্ড অর্জন করেন।

নিজের অনুভূতি ব্যক্ত করে পিআরএস অ্যাওয়ার্ড অর্জনকারী শিক্ষার্থী মো. রাকিব হাসান শিপু জানান স্বেচ্ছাসেবী সংগঠনের কর্মীদের উৎসাহ প্রদান ও তাদের কাজের স্বীকৃতি স্বরুপ বিভিন্ন ধরনের অ্যাওয়ার্ড ও সম্মাননা পুরস্কার দেওয়া হয়।  

প্রসঙ্গত, রোভার রাকিব হাসান ২০১৪ সালে গাজীপুরের রাণী বিলাসমণি সরকারি বালক উচ্চ বিদ্যালয় স্কাউট থেকে প্রথমবারের মতো স্কাউট শাখার সর্বোচ্চ অ্যাওয়ার্ড প্রেসিডেন্ট’স স্কাউট অ্যাওয়ার্ড ও ২০১৫ সালে সমাজ উন্নয়ন অ্যাওয়ার্ড অর্জন করেন।  

 বাংলাদেশ সময়: ১২৪০ ঘণ্টা, জুন ২৮, ২০২২
এসআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।