ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

ব্রিটিশ কাউন্সিলে ইউকে এডুকেশন এক্সপো অনুষ্ঠিত

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৪৮ ঘণ্টা, জুন ২৭, ২০২২
ব্রিটিশ কাউন্সিলে ইউকে এডুকেশন এক্সপো অনুষ্ঠিত

ঢাকা: ব্রিটিশ কাউন্সিল বাংলাদেশ, এএইচজেড অ্যাসোসিয়োট এবং এইচএসবিসির আয়োজনে আইএলটিএস এবং ইউকে এডুকেশন এক্সপো অনুষ্ঠিত হয়েছে।

সোমবার (২৭ জুন) এক বিজ্ঞপ্তিতে বিষয়টি জানানো হয়েছে।

এর আগে রাজধানীর ফুলার রোডের ব্রিটিস কাউন্সিল কার্যালয়ে এই আইইএলটিএস এবং ইউকে এডুকেশন এক্সপোটি অনুষ্ঠিত হয় শনিবার সকাল ১১ টা থেকে সন্ধ্যা ৭টা পর্যন্ত।

এক্সপোতে অতিথি হিসেবে ব্রিটিশ কাউন্সিলের কান্ট্রি ডিরেক্টর এবং এক্সাম হেড, এএইচজেড অ্যাসোসিয়েটসের কান্ট্রি ম্যানেজার এবং এইচএসবিসির ভাইস প্রেসিডেন্টসহ আরও অনেকে উপস্থিত ছিলেন।

এক্সপোতে  প্রায় ৪০ টিরও বেশি প্রথম সারির ইউকে ইউনিভার্সিটি অংশ নেয়। হাজারো শিক্ষার্থী এবং তাদের অভিভাবকরা এক্সপোতে  অংশগ্রহণ করেছেন। এই এক্সপোর মাধ্যমে আগ্রহী শিক্ষার্থীরা তাদের উচ্চশিক্ষা বিষয়ক এবং পরবর্তী পদক্ষেপ সম্পর্কে জানতে পেরেছেন।

এছাড়া কীভাবে ইউকের ভার্সিটিগুলো থেকে স্কলারশিপ অর্জন করা যাবে, ১০০ শতাংশ আইইএলটিএস ক্যাশব্যাক অফার এবং পাশাপাশি উচ্চশিক্ষার জন্য সঠিক ইউনিভার্সিটি এবং কোর্স বেছে নেওয়ার বিষয়ে পরামর্শ নিয়েছে এক্সপোতে আগতরা। ইউকেতে শিক্ষার্থীদের ক্যারিয়ার সম্ভাবনা এবং কাজের সুযোগ সম্পর্কেও বিস্তারিত ধারণা পেয়েছেন তারা।

এদিন ব্রিটিশ কাউন্সিল কার্যালয়ে ইউকেতে উচ্চ শিক্ষা গ্রহণ করতে সবার জন্য উন্মুক্ত ছিল এই এক্সপো।  
এছাড়া আগ্রহী শিক্ষার্থীরা সেপ্টেম্বর ২০২২ এর জন্য তাদের আবেদন জমা দেওয়ার সুযোগ পান এই আয়োজনে।  

বাংলাদেশ সময়: ১৭৪৮ ঘণ্টা, জুন ২৭, ২০২২
এইচএমএস/এসআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।