ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

শিক্ষা

আন্দোলনে সিদ্ধান্ত পরিবর্তন, ২ জুলাই বন্ধ হবে ইবির হল

ইবি করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭২৪ ঘণ্টা, জুন ২৭, ২০২২
আন্দোলনে সিদ্ধান্ত পরিবর্তন, ২ জুলাই বন্ধ হবে ইবির হল

ইবি: শিক্ষার্থীদের আন্দোলন ও দাবির মুখে ঈদ-উল-আজহায় ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) হল বন্ধের পূর্বের সিদ্ধান্ত পরিবর্তন করেছে প্রশাসন। ঈদের ছুটিতে ৩০ জুনের পরিবর্তে বিশ্ববিদ্যালয় ছুটির দিন (০২ জুলাই) থেকেই হল বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছে প্রতিষ্ঠানটি।

 

২ জুলাই সকাল ১০টার মধ্যে শিক্ষার্থীদের হল ত্যাগ করতে হবে। বিশ্ববিদ্যালয়ের ছুটির একদিন আগে অর্থাৎ ১৫ জুলাই আবাসিক হলগুলো খুলে দেওয়া হবে।

সোমবার (২৭ জুন) বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত রেজিস্ট্রার মু আতাউর রহমান এ তথ্য নিশ্চিত করেন।

এর আগে রবিবার (২৬ জুন)  দুপুরে রেজিস্ট্রার দফতরের এক প্রজ্ঞাপনে আগামী ৩০ জুলাই সকাল ১০টার মধ্যে শিক্ষার্থীদের হল ছাড়ার নির্দেশনা দেওয়া হয়েছিল। এরপরই শিক্ষার্থীরা বিভিন্ন মাধ্যমে ক্ষোভ প্রকাশ করতে থাকেন।  

পরে রাত সাড়ে আটটার দিকে হল বন্ধের সিদ্ধান্তকে প্রত্যাখ্যান করে ক্যাম্পাসে তারা বিক্ষোভ মিছিল ও উপাচার্যের বাসভবনের সামনে অবস্থান নেন। অন্যদিকে একই দাবিতে শেখ ফজিলাতুন্নেছা মুজিব হলের ছাত্রীরা হল গেটে বিক্ষোভ করেন। পরে সাড়ে ৯টার দিকে প্রক্টরিয়াল বড়ির আশ্বাসে আন্দোলন স্থগিত করেন তারা।

সোমবার ক্ষার্থী প্রতিনিধিদের সঙ্গে আলোচনায় বসেন প্রক্টরিয়াল বডি ও প্রভোস্ট কাউন্সিল। পরে বিশ্ববিদালয়ের উপাচার্য অধ্যাপক ড. শেখ আবদুস সালামের সঙ্গে আলোচনা করে নতুন সিদ্ধান্ত নেওয়া হয়েছে।  

বাংলাদেশ সময়: ১৭২১ ঘণ্টা, জুন ২৭, ২০২২
এসআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।