ঢাকা, বৃহস্পতিবার, ২৬ শ্রাবণ ১৪২৯, ১১ আগস্ট ২০২২, ১২ মহররম ১৪৪৪

শিক্ষা

বন্যার্তদের পাশে শাবিপ্রবির ‘কিন’

শাবিপ্রবি করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৫৬ ঘণ্টা, জুন ২৫, ২০২২
বন্যার্তদের পাশে শাবিপ্রবির ‘কিন’

শাবিপ্রবি (সিলেট): সিলেটে ভয়াবহ বন্যায় ক্ষতিগ্রস্ত মানুষকে ত্রাণ সহযোগিতা দিয়ে পাশে দাঁড়িয়েছে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) অন্যতম স্বেচ্ছাসেবী সংগঠন ‘কিন’।

শনিবার (২৫ জুন) দুপুরে বিষয়টি নিশ্চিত করেন সংগঠনের সেক্রেটারি অব ওয়েব মো. সালমান আসাদ্দু।

তিনি জানান, বন্যার শুরু থেকেই ত্রাণ সহায়তা দিয়ে আসছে ‘কিন’। বন্যার্তদের হাহাকার, সাহায্য প্রার্থনায় কিন শিরোনামে মানুষের কাছ থেকে অর্থ সংগ্রহ করে গত ১৯ জুন থেকে কয়েক ধাপে বানভাসি মানুষের মাঝে আমরা ত্রাণ বিতরণ করেছি। গত ১৯ জুন ১ম দফায় কিন স্কুলের শিক্ষার্থীদের ১৩ টি পরিবারের মাঝে ত্রাণ বিতরণ করে কিন। ত্রাণ সামগ্রীর মধ্যে ছিল চাল, ডাল, সয়াবিন তেল, লবণ, বিস্কুট, গুড়, সেলাইন ও মোমবাতি। গত ২২ জুন সুনামগঞ্জের তাহিরপুর উপজেলার সুলেমানপুর, নিশ্চিন্তপুর, নিশ্চিন্তপুর আশ্রয় কেন্দ্র, আনন্দগড়, মুরাদপুর ও নিকটবর্তী গ্রামের পাচঁ শতাধিক বন্যাকবলিত মানুষকে রান্না করে খাওয়ায় সংগঠনটির স্বেচ্ছাসেবীরা।

তিনি আরো বলেন, গত ২২ ও ২৩ জুনের কর্মসূচির অংশ হিসেবে সুনামগঞ্জের রামশ্রিমপুর, জয়পুর, সুজেরগাও, রতনশ্রী, বারঙ্কা ও পার্শ্ববর্তী গ্রামের মোট ৫৫০ টি পরিবারের মাঝে ত্রাণসামগ্রী বিতরণ করা হয়। ত্রাণসামগ্রী হিসেবে প্রতি প্যাকেজের অন্তর্ভুক্ত ছিল ৩ কেজি চিড়া, দেড় কেজি চাল, আধা কেজি ডাল, পেঁয়াজ, আলু, লাকড়ি, আধা কেজি গুড়, আধা কেজি লবণ, আধা কেজি বিস্কুট, ৫টি স্যালাইন, ২টি পানি বিশুদ্ধকরণ ট্যাবলেট ও ৩টি মোমবাতি।

এছাড়া ত্রাণসামগ্রীর পাশাপাশি বন্যায় নারী স্বাস্থ্যের গুরুত্বের কথা বিবেচনা করে বন্যার্ত নারীদের জন্য প্রীতিলতা টিমের সরবরাহকৃত ১০০টি স্যানিটারি ন্যাপকিন (প্যাড) কিনের উদ্যোগে বিতরণ করা হয়।

বাংলাদেশ সময়: ১৫৫২ ঘণ্টা, জুন ২৫,২০২২
এসআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa