ঢাকা, মঙ্গলবার, ৭ জ্যৈষ্ঠ ১৪৩১, ২১ মে ২০২৪, ১২ জিলকদ ১৪৪৫

শিক্ষা

বন্যার পানি কমেছে, স্বস্তিতে শাবিপ্রবির শিক্ষার্থীরা

শাবিপ্রবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৫৫ ঘণ্টা, জুন ১৯, ২০২২
বন্যার পানি কমেছে, স্বস্তিতে শাবিপ্রবির শিক্ষার্থীরা

শাবিপ্রবি (সিলেট): সিলেটে বন্যা পরিস্থিতি একটু স্বাভাবিক হতে শুরু করেছে। তাতে সিলেটের বিভিন্ন জায়গার পাশাপাশি পানি কমেছে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (শাবিপ্রবি) ক্যাম্পাসে।

তবে আকাশ মেঘলা থাকায় আবারো বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে।

শনিবার (১৮ জুন) বিকেল থেকে বৃষ্টি কম হওয়ায় বন্যার পানি নামতে শুরু করেছে। ক্যাম্পাসে পূর্বের তুলনায় কয়েক হাত কমে গেছে। এতে ক্যাম্পাসের এককিলো, গোলচত্বর, ছাত্রী হল, একাডেমিক ভবনগুলোর সামনে থেকে পানি সরে গেছে। এছাড়া পানি কমতে থাকায় গতরাত থেকে ক্যাম্পাসসহ সিলেটের বেশ কিছু জায়গায় বিদ্যুৎ সংযোগ পুনরায় চালু হয়েছে। যোগাযোগ ব্যবস্থাও কিছুটা উন্নতি হয়েছে। ফলে একটু স্বস্তি ও আশার আলো খুঁজে পাচ্ছেন বন্যা কবলিত মানুষরা।

ক্যাম্পাসে অবস্থান করা সাব্বির আহমেদ নামের এক শিক্ষার্থী বাংলানিউজকে বলেন, ক্যাম্পাসে আগের তুলনায় অনেকটা পানি কমে গেছে। বিদ্যুৎ সংযোগও পুনরায় চালু হয়েছে। তবে সুনামগঞ্জে অবস্থানরত মানুষের অবস্থা বেগতিক। তাদেরকে প্রাণে বাঁচাতে উদ্ধার তৎপরতা আরও বাড়ানো দরকার।

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হলের শিক্ষার্থী মাসুম বিল্লা বাংলানিউজকে বলেন, বৃষ্টি না থাকার কারণে ক্যাম্পাসের পানি সরে গিয়ে স্বাভাবিক অবস্থায় ফিরে এসেছে। ক্যাম্পাসে স্বাভাবিকভাবে গাড়ি চলাচল করছে। হলেও রাত থেকে বিদ্যুৎ সংযোগ অব্যাহত রয়েছে। তবে ওয়াইফাই নাই।

সার্বিক বিষয়ে ছাত্র উপদেশ ও নির্দেশনা পরিচালক অধ্যাপক আমিনা পারভীন বাংলানিউজকে বলেন, ক্যাম্পাসের পরিস্থিতি কিছুটা স্বাভাবিক হতে শুরু করেছে। পানিও অনেকটা কমে গেছে, রাত থেকে বিদ্যুৎ সংযোগ পুনরায় চালু হয়েছে।

তিনি আরো বলেন, বর্তমানে আমাদের ছাত্রী হলগুলোতে কোনো শিক্ষার্থী অবস্থান করছেন না। সবাইকে নিরাপদ আশ্রয়ে সরিয়ে নেওয়া হয়েছে। অনেক শিক্ষার্থী নিজ গন্তব্যে পৌঁছে গেছে। তবে শাহপরান ও বঙ্গবন্ধু হলে কিছু শিক্ষার্থী অবস্থান করছে। তাদের আমরা নিরাপদে রাখার চেষ্টা করছি।

বাংলাদেশ সময়: ১২৫৫ ঘণ্টা, জুন ১৯, ২০২২
কেএআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।