ঢাকা, শুক্রবার, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৭ মে ২০২৪, ০৮ জিলকদ ১৪৪৫

শিক্ষা

অবসরপ্রাপ্ত শিক্ষকদের সংবর্ধনা দিল ঢাবি

ইউনিভার্সিটি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৪৪ ঘণ্টা, জুন ১৮, ২০২২
অবসরপ্রাপ্ত শিক্ষকদের সংবর্ধনা দিল ঢাবি

ঢাকা বিশ্ববিদ্যালয়: ঢাকা বিশ্ববিদ্যালয়ে (ঢাবি) অবসরপ্রাপ্ত ১৭ শিক্ষককে সংবর্ধনা ও প্রয়াত শিক্ষকদের জন্য স্মরণসভা অনুষ্ঠিত হয়েছে। ঢাবি গণিত বিভাগ এবং ফলিত গণিত বিভাগ এই আয়োজন করে।


 
শনিবার (১৮ জুন) এ এফ মুজিবুর রহমান গণিত ভবনে আয়োজিত এই অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ঢাবি উপ-উপাচার্য (শিক্ষা) অধ্যাপক ড. এ এস এম মাকসুদ কামাল।

গণিত বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. মো. শহীদুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠানে বিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক ড. মো. আব্দুস ছামাদ বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন। স্বাগত বক্তব্য দেন অনুষ্ঠান আয়োজক কমিটির আহ্বায়ক অধ্যাপক শাপলা শিরিন।

 অধ্যাপক ড. এ এস এম মাকসুদ কামাল অবসরপ্রাপ্ত শিক্ষকদের প্রতি শ্রদ্ধা জানিয়ে বলেন, দেশে গণিত শিক্ষা ও গবেষণার উন্নয়ন এবং শিক্ষার্থীদের কাছে গণিতকে জনপ্রিয় করে তোলার ক্ষেত্রে তারা অসাধারণ ভূমিকা পালন করেছেন। ঢাকা বিশ্ববিদ্যালয় তথা বাংলাদেশে গণিত শিক্ষার প্রসারে অনন্য অবদানের জন্য তারা চির স্মরণীয় হয়ে থাকবেন। তিনি অবসরপ্রাপ্ত শিক্ষকদের সুস্বাস্থ্য ও দীর্ঘায়ু এবং প্রয়াত শিক্ষকদের রূহের মাগফিরাত কামনা করেন।

অবসরপ্রাপ্ত শিক্ষকরা হলেন- ড. হাসনা বানু, অধ্যাপক ড. মুনিবুর রহমান চৌধুরী, অধ্যাপক ফরিদা বানু, অধ্যাপক যোবেদা আখতার, অধ্যাপক মিসেস ফাতেমা চৌধুরী, অধ্যাপক ড. মো. মোখলেসুর রহমান, অধ্যাপক সাজেদা বানু, অধ্যাপক ড. মো. আইনুল ইসলাম, অধ্যাপক ড. মো. মোবারক হোসেন, অধ্যাপক ড. মো. আবদুল মতিন, অধ্যাপক ড. মো. তজিবর রহমান, অধ্যাপক ড. অমূল্য চন্দ্র মন্ডল, অধ্যাপক ড. রাজিনা ফেরদৌসী, অধ্যাপক ড. অমল কৃষ্ণ হালদার, অধ্যাপক ড. সেলিনা পারভীন, অধ্যাপক ড. মো. আব্দুস সাত্তার এবং অধ্যাপক ড. টি এম জি আহসান উল্লাহ।

প্রয়াত শিক্ষকরা হলেন- অধ্যাপক ড. শ. ম. আজিজুল হক, অধ্যাপক ড. মো. রমজান আলী সরদার, অধ্যাপক মো. শামসুল হক, অধ্যাপক আ ফ ম আব্দুর রহমান, অধ্যাপক মো. সফর আলী, অধ্যাপক ড. মো. শামসুল হক মোল্লা, অধ্যাপক আ মম শহীদুল্লাহ, অধ্যাপক আ ফ ম খোদাদাদ খান, অধ্যাপক ড. মো. নুরুল ইসলাম, অধ্যাপক মো. আব্দুর রহমান, অধ্যাপক ড. মো. আনোয়ার হোসেন এবং অধ্যাপক ড. মো. আব্দুল কুদ্দুস।

বাংলাদেশ সময়: ১৬৪৫ ঘণ্টা, জুন ১৮,২০২২
এসকেবি/এমএমজেড

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।