ঢাকা, বৃহস্পতিবার, ২ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৬ মে ২০২৪, ০৭ জিলকদ ১৪৪৫

শিক্ষা

ভ্রমণে গিয়ে বন্যায় আটকা পড়েছেন ঢাবির ২৪ শিক্ষার্থী

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬২৭ ঘণ্টা, জুন ১৭, ২০২২
ভ্রমণে গিয়ে বন্যায় আটকা পড়েছেন ঢাবির ২৪ শিক্ষার্থী

সুনামগঞ্জ: সুনামগঞ্জের হাওরে ভ্রমণে গিয়ে বন্যায় আটকা পড়েছেন ঢাকা বিবিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের ২৪ জন শিক্ষার্থী। এদের মধ্যে কয়েকজন মেয়ে শিক্ষার্থীও রয়েছেন।

শিক্ষার্থীরা সেখানে একটি রেস্টুরেন্টে আশ্রয় নিয়েছেন। তবে খাবার এবং স্যানিটেশনের সমস্যায় ভুগছেন।

 ঢাবির গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের প্রাক্তণ এক শিক্ষার্থী বাংলানিউজকে বলেন, গত ১৪ জুন ২৪ জন ছেলে ও মেয়ে শিক্ষার্থী ক্যাম্পাস থেকে বের হয়ে সুনামগঞ্জের হাওরে ভ্রমণে গিয়েছিলেন। হঠাৎ করেই সুনামগঞ্জে বন্যা পরিস্থিতির অবনতি হলে তারা আটকা পড়েন। তবে বৃহস্পতিবার (১৬ জুন) তারা তাহিরপুর থেকে সুনামগঞ্জ সদরে চলে আসেন। শিক্ষার্থীরা শুক্রবার দুপুর পর্যন্ত সেখানে পুরাতন বাসস্ট্যান্ড এলাকার পানসি রেস্টুরেন্টে অবস্থান করছিলেন।

তবে সেখানে নিরাপদ খাওয়ার পানি এবং স্বাস্থ্যসম্মত স্যানিটেশন সুবিধা পাচ্ছেন না বলে জানা গেছে। শিক্ষার্থীদের মুঠোফোন চার্জ দিতে না পারায় অনেকের সঙ্গে তাদের পরিবারেরও যোগাযোগ বিচ্ছিন্ন রয়েছে।

তিনি আরও জানান, শিক্ষার্থীরা ঢাকায় আসার চেষ্টা করেছেন। কিন্তু সড়ক যোগাযোগের সুবিধা না পাওয়ায় আসতে পারছেন না।  

শুক্রবার বিকেল ৪টায় সুনামগঞ্জ সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ইমরান শাহরীয়ার বাংলানিউজকে বলেন, শিক্ষার্থীরা ঘুরতে এসে আটকা পড়েছেন। তারা রেস্টুরেন্টটিতে অবস্থান নিয়েছেন। সাময়িকভাবে তারা কিছু সমস্যার সম্মুখীন হচ্ছেন। যে সমস্যাটি পুরো জেলার মানুষ ভোগ করছেন। প্রশাসনের পক্ষ থেকে তাদের সঙ্গে যোগাযোগের চেষ্টা চলছে।

বাংলাদেশ সময়: ১৬২৪ ঘণ্টা, জুন ১৭, ২০২২
এসআইএস
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।