ঢাকা, শনিবার, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৮ মে ২০২৪, ০৯ জিলকদ ১৪৪৫

শিক্ষা

রাবিতে ছাত্রলীগের বিরুদ্ধে শিক্ষার্থীকে হল ছাড়া করার অভিযোগ

রাবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬১৬ ঘণ্টা, জুন ১৫, ২০২২
রাবিতে ছাত্রলীগের বিরুদ্ধে শিক্ষার্থীকে হল ছাড়া করার অভিযোগ

রাবি: রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) এক আবাসিক শিক্ষার্থীর বিছানাপত্র সিট থেকে নামিয়ে দেওয়ার অভিযোগ উঠেছে হল ছাত্রলীগের বিরুদ্ধে।  

মঙ্গলবার (১৪ জুন) রাত সাড়ে ১১টায় রাবির নবাব আব্দুল লতিফ হলে ২০৪ নম্বর রুমে এ ঘটনা ঘটে।

 

ভুক্তভোগী শিক্ষার্থীর নাম সজীব কুমার। তিনি রাজশাহী বিশ্ববিদ্যালয়ের বাংলা বিভাগের ২০১৯-২০ বর্ষের শিক্ষার্থী। তিনি আব্দুল লতিফ হলের ২০৪ নম্বর রুমের আবাসিক শিক্ষার্থী। অভিযুক্ত ছাত্রলীগ নেতার নাম শামীম হোসেন। তিনি নবাব আব্দুল লতিফ হল শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক।  

ভুক্তভোগী সজীব বলেন, আমার বাবা একজন হার্টের রোগী এবং মা টেরিজিয়াম রোগে আক্রান্ত। এ অবস্থায় আর্থিক সংকটে আমার লেখাপড়া চালানো অসম্ভব হয়ে পড়েছে। এর কারণে আমি গত চার মাস ধরে বিভাগের বড় ভাইয়ের সঙ্গে ২০৪ নম্বর রুমে বেড শেয়ারিং করে থাকি। পরে মানবিক কারণে হলের সাবেক প্রাধ্যক্ষ আমাকে ওই সিট বরাদ্দ দেন।  

তিনি আরও বলেন, গত কয়েকদিন আগে হলের সাধারণ সম্পাদক শামীম হোসেন আমাকে ২০৪ নম্বর রুম ছেড়ে ৩৩২ নম্বর রুমে ডাবলিং করে থাকতে বলেন। পরে মঙ্গলবার রাত ১১টার দিকে শামীমের অনুসারীরা আমার রুমে এসে বিছানাপত্র নিচে ফেলে দেন। পরে আমি রুমে এসে দেখি, আমার সিটে দর্শন বিভাগের দ্বিতীয় বর্ষের মামুন নামে এক শিক্ষার্থীকে তুলে দেওয়া হয়েছে।  

অভিযোগ সম্পর্কে জানতে নবাব আব্দুল লতিফ হল ছাত্রলীগের সাধারণ সম্পাদক শামীম হেসেনের সঙ্গে যোগাযোগ করার চেষ্টা করা হলেও তাকে ফোনে পাওয়া যায়নি।  

এ প্রসঙ্গে হল প্রাধ্যক্ষ অধ্যাপক এএইচএম মাহবুবুর রহমান বলেন, সিট থেকে নামিয়ে দেওয়ার অভিযোগ ভিত্তিহীন। এ রকম কোনো ঘটনা ঘটেনি। ওই ছেলে ২০১৯-২০ সেশনের শিক্ষার্থী। প্রশাসন থেকে নিষেধ আছে, জুনিয়রদের সিট বরাদ্দ দেওয়ার। তাকে মানবিক কারণে সিট বরাদ্দ দেওয়া হয়েছিল।  

বাংলাদেশ সময়: ১৬১২ ঘণ্টা, জুন ১৫, ২০২২
এসআই


 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।