ঢাকা, শুক্রবার, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৭ মে ২০২৪, ০৮ জিলকদ ১৪৪৫

শিক্ষা

উপবৃত্তির অর্থ বিতরণে প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের নির্দেশনা

স্পেশাল করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৫২ ঘণ্টা, জুন ১৩, ২০২২
উপবৃত্তির অর্থ বিতরণে প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের নির্দেশনা

ঢাকা: প্রাথমিক শিক্ষার জন্য উপবৃত্তি প্রদান প্রকল্প-৩য় পর্যায়ের আওতায় গত ২০২০-২১ অর্থবছরের উপবৃত্তি ও কিটসের অবিতরণকৃত টাকা (ইএফটি) প্রকৃত সুবিধাভোগীদের মোবাইল একাউন্টে পাঠানো হবে। অবিতরণকৃত মোট ৮৬৪ কোটি ২০ লাখ ৩ হাজার ৫০০ টাকা পাঠানোর কাজ শিগগিরই শুরু হচ্ছে।

টাকা উত্তোলনের ক্ষেত্রে সুবিধাভোগী অভিভাবকরা কোনোরকম ভুল-ভ্রান্তি ও প্রতারণার শিকার যাতে না হন সে জন্য প্রাথমিক শিক্ষা অধিদপ্তর নির্দেশনা দিয়েছে।

সোমবার (১৩ জুন) অধিদপ্তরের নির্দেশনায় বলা হয়েছে, নগদ একাউন্টটি (যেটি ২০২০-২১ অর্থবছরে খোলা হয়েছিলো) সচল এবং পিন রিসেট করে গোপন রাখতে হবে।

একাউন্ড হোল্ডার/সুবিধাভোগী কোনো অবস্থায়ই তাঁর পিন নম্বর অন্যের সঙ্গে শেয়ার করবে না।

অভিভাবক তাঁর নগদ একাউন্ট নম্বরের মোবাইলটি নিজের কাছে রাখবেন এবং মেসেজ দেখবেন। সর্বোচ্চ ১৫ দিনের মধ্যে অবশ্যই টাকা ক্যাশ আউট করবেন।

সুবিধাভোগীর মোবাইল অথবা সিমকার্ড হারিয়ে গেলে বা একাউন্ট হ্যাক হয়ে থাকল তা দ্রুত বন্ধ করে সিম কার্ড পরিবর্তনের বিষয়টি প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের উপবৃত্তি বিভাগে জানাতে হবে।

যেকোনো সমস্যায় অভিভাবক/সুবিধাভোগী সংশ্লিষ্ট প্রধান শিক্ষকের সঙ্গে যোগাযোগ রাখবেন।  

বাংলাদেশ সময়: ১৯৪৫ ঘণ্টা, জুন ১৩, ২০২২
এমআইএইচ/এসএ 
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।